চট্টগ্রামে অস্বচ্ছল প্রতিবন্ধী পরিবারে জেলা প্রশাসনের ত্রাণ

প্রকাশ | ২২ এপ্রিল ২০২১, ২২:৫১

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

করোনা মহামারীর ফলে লকডাউনের মধ্যে অস্বচ্ছল প্রতিবন্ধী মানুষের  মাঝে ত্রাণ বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর চকবাজার থানার কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে চারশ অস্বচ্ছল প্রতিবন্ধীদের মাঝে এ ত্রাণ বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ.স.ম জামশেদ খোন্দকার।

৪০০ জন অস্বচ্ছল প্রতিবন্ধীর মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়। প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে রয়েছে আট কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি ছোলা, দুই কেজি আলু, এক কেজি চিনি ও একটিঁ সাবান। 

এ সময় জামশেদ খোন্দকার বলেন, করোনা পরিস্থিতির কারণে লকডাউন চলাকালে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশাপাশি অস্বচ্ছল প্রতিবন্ধীরাও সরকারি ত্রাণ পাওয়া থেকে বঞ্চিত হবে না। কর্মহারা বা কষ্টে আছে এমন প্রত্যেককে ত্রাণের আওতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। আমরা চাই এই পরিস্থিতিতে কেউ অনাহারে ও কষ্টে থাকবে না। নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে লজ্জাবোধ করে এবং সাহায্য চেয়ে আমাদের কাছে টেলিফোন ও এসএমএস করছেন তাদের বাসা-বাড়িতে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক শহীদুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন, নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা ও জেলা ত্রাণ কর্মকর্তা সজীব চক্রবর্তী প্রমুখ।  

(ঢাকাটাইমস/২২এপ্রিল/কেএম)