স্ত্রীসহ করোনামুক্ত ৭৮ বছর বয়সী গাজী মাজহারুল

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ এপ্রিল ২০২১, ১০:৫৩ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২১, ১০:২৬
ছবিতে গাজী মাজহারুল আনোয়ার ও স্ত্রী জহুরা আনোয়ার

৭৮ বছর বয়সে করোনামুক্ত হলেন বাংলাদেশের অসংখ্য কালজয়ী গানের সুরকার, গীতিকার, সংগীত পরিচালক, চিত্রনাট্যকার ও নির্মাতা গাজী মাজহারুল আনোয়ার। একই সঙ্গে করোনা জয় করে সুস্থ হয়ে উঠেছেন তাঁর স্ত্রী জহুরা আনোয়ারও।

গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন গাজী মাজহারুল আনোয়ারের মেয়ে কণ্ঠশিল্পী দিঠি চৌধুরী। তিনি বলেন, ‘মহান আল্লাহর কাছে শুকরিয়া, তিনি আমার আব্বু-আম্মুকে সুস্থ করে তুলেছেন। তারা এখন বাসাতেই আছেন। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

গত ২ এপ্রিল গাজী মাজহারুল আনোয়ার এবং তার স্ত্রী জহুরা আনোয়ারের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তবে তেমন কোনো শারীরিক জটিলতা না থাকায় তাঁরা বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসকের পরামর্শে প্রয়োজনীয় চিকিৎসা নিচ্ছেলেন। বৃহস্পতিবার তাদের দ্বিতীয় করোনা টেস্টে রিপোর্ট নেগেটিভ এসেছে।

প্রসঙ্গত, ২০ হাজার গানের রচয়িতা গাজী মাজহারুল আনোয়ার ১৯৬৪ সাল থেকে রেডিও পাকিস্তানে গান লেখা শুরু করেন। পাশাপাশি বাংলাদেশ টেলিভিশনের জন্মলগ্ন থেকেই নিয়মিত গান ও নাটক রচনা করেন। তিনি প্রথম চলচ্চিত্রের জন্য গান লেখেন ১৯৬৭ সালে ‘আয়না’ ও অবশিষ্ট চলচ্চিত্রের জন্য।

১৯৬৭ সালে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হওয়ার পর থেকে সিনেমার কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও গান লেখাতেও দক্ষতা দেখান তিনি। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘নান্টু ঘটক’ ১৯৮২ সালে মুক্তি পায়। তার পরিচালিত চলচ্চিত্রের সংখ্যা ৪১টি। আবার তিনি একজন বীর মুক্তিযোদ্ধা।

গাজী মাজহারুল আনোয়ার ২০০২ সালে একুশে পদক এবং ২০২১ সালে সংস্কৃতিতে স্বাধীনতা পুরস্কার লাভ করেন। স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদানের জন্য তিনি স্বাধীন দেশের সর্বপ্রথম পুরস্কার বাংলাদেশ প্রেসিডেন্ট গোল্ড মেডেল অ্যাওয়ার্ড লাভ করেন।

এছাড়া জীবন্ত এই কিংবদন্তি পাঁচবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। একাধিক বার বাচসাস পুরস্কার, বিজেএমই অ্যাওয়ার্ড, ডেইলি স্টার কর্তৃক লাইফ টাইম অ্যাওয়ার্ডসহ তাঁর অর্জিত পুরস্কারের সংখ্যা ১১০টি।

উল্লেখ্য, এর আগে ৭৬ বছর বয়সে করোনামুক্ত হন বিশিষ্ট অভিনেতা আবুল হায়াত। করোনায় আক্রান্ত হয়ে তিনি গত ৩১ মার্চ রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে সিসিইউতে চারদিন চিকিৎসা নেন। এরপর তাকে সাধারণ বেডে নেয়া হয়।

গত ৮ এপ্রিল দ্বিতীয় বার করোনা টেস্ট করিয়ে বাসায় ফিরে যান আবুল হায়াত। যদিও সেই রিপোর্ট পজিটিভ আসে। এরপর থেকে তিনি বাসায় থেকেই প্রয়োজনীয় চিকিৎসা নিচ্ছিলেন। পরবর্তীতে তৃতীয় দফায় আবারও করোনা পরীক্ষা করালে গত মঙ্গলবার সেই রিপোর্ট নেগেটিভ আসে।

ঢাকাটাইমস/২৩এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :