ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: হেফাজতের আরও ১০ সমর্থক গ্রেপ্তার

প্রকাশ | ২৩ এপ্রিল ২০২১, ১৩:০০ | আপডেট: ২৩ এপ্রিল ২০২১, ১৪:১৫

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতায় নেয়া কর্মসূচিতে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের ঘটনায় আরও ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা সবাই হেফাজতে ইসলামের সমর্থক।

বৃহস্পতিবার জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসব ঘটনায় হওয়া মামলায় এখন পর্যন্ত ৩৪৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।তবে বৃহস্পতিবার গ্রেপ্তার ব্যক্তিদের কারও নাম জানায়নি পুলিশ। সহিংস ঘটনায় পাওয়া স্থির চিত্র ও ভিডিও ফুটেজ দেখে অভিযুক্তদের শনাক্ত করা হয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। তারা পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয়, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন, ভূমি অফিস ও খাঁটিহাতা হাইওয়ে থানা ভবনসহ বেশ কয়েকটি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এসব ঘটনায় এখন পর্যন্ত ৫১টি মামলা হয়েছে। এসব মামলায় ৩৯ হাজারের বেশি ব্যক্তিকে আসামি করা হয়েছে। এর মধ্যে ৪১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি সবাই অজ্ঞাতনামা দুস্কৃতকারী। ৫১টির মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৫টি, আশুগঞ্জ থানায় তিনটি, সরাইল থানায় ২টি ও আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা হয়। সহিংসতার ঘটনায় স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্ত ব্যক্তিদের শনাক্ত করা শুরু করেছে পুলিশ। এখন পর্যন্ত হামলা ও ভাঙচুরের ঘটনায় মোট ৩৪৬ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ঢাকাটাইমস/২৩এপ্রিল/পিএল/এমআর