করোনা রুখতে জুহির বিশেষ টিপস

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২১, ১৪:০০

ভারতে করোনা পরিস্থিতি প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড তৈরি করছে। অবস্থা এতটাই ভয়াবহ যে লকডাউনের পাশাপাশি কযেকটি রাজ্যে কারফিউ পর্যন্ত জারি করা হয়েছে। টিকার দ্বিতীয় ডোজ নেয়ার পরও অনেকে আক্রান্ত হচ্ছেন এই মরণ ভাইরাসে। সহজ করে বলতে গেলে, একটা মৃত্যুকূপে পরিণত হয়েছে গোটা ভারত।

ভয়াবহ এই পরিস্থিতিতে করোনাভাইরাস রুখতে ভারত সরকার যে সব পদক্ষেপ নিয়েছে বা নিচ্ছে, তা পুরোপুরি ঠিক বলে মনে করছেন না বলিউড অভিনেত্রী জুহি চাওলা। যদিও শুটিং বন্ধ করা নিয়ে আপত্তি জানাননি তিনি। কারণ সেখানে যে অনেক লোকের সমাগম হয়, তা ভালোই বোঝেন এই নায়িকা।

তবে কলাকুশলীদের ১২ ঘণ্টা ধরে মাস্ক পরা নিয়ে আপত্তি নব্বইয়ের দশকের তুখোড় অভিনেত্রী জুহির। তিনি জানিয়েছেন, এক ঘণ্টার বেশি মাস্ক পরে থাকলে তার শ্বাসকষ্ট হয়। তাই শুটিংয়ের জায়গায় কলাকুশলীদের এত বেশি সময় ধরে মাস্ক পরে থাকলে শরীর খারাপ হতে পারে বলে মনে করেন তিনি।

সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে জুহি প্রশ্ন তোলেন, ‘নিজেদের থেকে নিঃসৃত কার্বন ডাই-অক্সাইডের মধ্যেই শ্বাস প্রশ্বাস নিয়ে শরীরের ক্ষতি করাটা ঠিক নয়। এ রকম টানা এক মাস চলতে থাকলে ওদের কী হবে?’

জুহি মনে করেন, ‘সারাক্ষণ টেলিভিশনে করোনার খবর এবং আলোচনা মানুষকে আরও বেশি অস্থির করে তুলছে। করোনা নিয়ে যত বেশি আলোচনা হবে, মানুষের ভয় তত বাড়বে। চিন্তা থেকেই শ্বাসকষ্ট হচ্ছে অনেকের। তাতে পরিস্থিতি আরও খারাপ হয়ে উঠছে।’

তাই করোনা রুখতে মানুষকে যোগ ব্যায়াম এবং আয়ুর্বেদের উপর ভরসা রাখার পরামর্শ দিয়েছেন অভিনেত্রী। তার মতে, যোগ ব্যায়াম মানুষের আত্মবিশ্বাস বাড়িয়ে তোলে, শরীরকে ফিট রাখে এবং রোগ প্রতিরোধ ক্ষমতাও বহুগুণ বাড়িয়ে দেয়।

ঢাকাটাইমস/২৩এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :