জায়েদ-শাহীনের আয়োজনে এফডিসির মসজিদে ইফতার

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২১, ১৫:৫০

করোনা মহামারির কারণে বন্ধ রয়েছে বাংলাদেশ চলচ্চিত্রের আঁতুর ঘর খ্যাত বিএফডিসির বিনোদন কর্যক্রম। এসময়ে শিল্পী কলাকুশলীসহ অন্যান্যরা সবাই বাসায় অবস্থান করলেও এফডিসির নিরাপত্তাকর্মী, পরিচ্ছন্নকর্মী, মালি, মসজিদের ইমাম, মোয়াজ্জেমসহ বেশ বিশ থেকে পঁচিশজন মানুষ এফডিসিতে আছেন। তারা নিয়মিত এফডিসির মসজিদে নামাজ পড়েন।

এমতবস্থায় আগামী রবিবার থেকে তাদের ইফতার করানোর দায়িত্ব নিয়েছেন চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন ও চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তারা ব্যক্তিগতভাবে এই উদ্যোগ নিয়েছেন বলে জানা যায়।

জায়েদ খান বলেন, ‘আমি সবসময় চলচ্চিত্রের মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। কারণ এটি আমার পরিবার। করোনার সময় এখন আর কেউ এফডিসিতে আসেননা। যে কারণে এফডিসির মসজিদে যারা নামাজ পড়ান বা পড়েন, তাদের জন্য ইফতারের কোনো আয়োজন নেই। যে কারণে আগামী ২০ দিন আমি ও পরিচালক সমিতির মহাসচিব শাহিন সুমন ভাই মিলে এফডিসি মসজিদে ইফতার করানোর সিদ্ধান্ত নিয়েছি। সবাই যদি তার নিজের পাশের মানুষটির পাশে দাঁড়ান, তবেই আমাদের দেশটা সুন্দর হবে আরো।’

জানা গেছে, প্রথম রোজার দিন ছিল প্রয়াত নায়ক মান্নার জন্মদিন। সেদিন থেকে টানা ১০ দিন এফডিসির মসজিদে ইফতার ও দোয়ার আয়োজন করে ‘মহানায়ক মান্না ফ্যান ক্লাব’ ও সাংবাদিক মাজহার বাবু।নায়ক মান্নার আত্বার শান্তিকামনায় এই আয়োজন করা হয়।

এদিকে, অসুস্থ নায়ক আলমগীরের জন্য আগামীকাল শনিবার এফডিসিতে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। চলচ্চিত্র পরিচালক সমিতির পক্ষ থেকে এই আয়োজন করা হয়।

পরিচালক শাহিন সুমন বলেন, ‘আলমগীর ভাই শুধু অভিনেতা নন, তিনি একজন নির্মাতা। তাঁর অবদান চলচ্চিত্রে বলে শেষ করা যাবে না। আগামী শনিবার সমিতির পক্ষ থেকে তাঁর সুস্থতার জন্য দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছি।’

ঢাকাটাইমস/২৩এপ্রিল/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :