ভাতিজার `সন্ত্রাসী কর্মকাণ্ড‘: প্রতিবাদে চাচার মানববন্ধন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২১, ১৮:২০

ফরিদপুরের সালথায় ভাতিজার বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগ এনে কর্মী-সমর্থক ও গ্রামবাসীকে নিয়ে মানববন্ধন করেছেন আব্দুর রব মোল্যা নামে এক ব্যক্তি। শুক্রবার বেলা ১১টার দিকে যদুনন্দি ইউনিয়নের গোপিনাথপুর গ্রামে এ কর্মসূচি পালিত হয়।

আব্দুর রব মোল্যা ফরিদপুর জেলা পরিষদের একজন সদস্য। তিনি যদুনন্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং দীর্ঘ ২৪ বছর যাবত ওই ইউপির চেয়ারম্যান ছিলেন।

মানববন্ধনে তিনি বলেন, আপন ভাতিজা কাইয়ুম মোল্যা (৩১) গত ৯ বছর আগে পুরান ঢাকার দর্জি বিশ্বজিত হত্যা মামলার এক আসামিকে নিয়ে দেশ ছেড়ে ভারতে পালায়। এরপর গত আট মাস আগে দেশে ফিরে সন্ত্রাসের রামরাজত্ব কায়েম করেছে। এই সময়ে তার বাহিনী একাধিক ব্যক্তিকে হামলা করে আহত করেছে।

মানববন্ধনে বক্তারা বলেন, কাইয়ুম বাহিনী বাজারের ও বিভিন্ন নিরীহ ব্যক্তির জমি দখলের চেষ্টা করছে। গত ১৯ এপ্রিল হাফিজুল ওরফে ইমন নামে নবম শ্রেণির এক স্কুলছাত্রকে বাজারের পাশে কুপিয়ে মারাত্মক জখম করে তারা। বর্তমানে সে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। তার আগে ফেব্রুয়ারি মাসে নবকাম কলেজের লতিন মোল্যার ওপরে রড ও হাতুড়ি নিয়ে হামলা করে। গত বছরের ১৩ অক্টোবর রাতে নিজামুল মোল্যা (৪২), ইয়াছিন (৩০) ও হাবিব (২৮) নামে তিনজনকে কুপিয়ে আহত করে এই বাহিনীর সদস্যরা।

সকল অভিযোগই পুরোপুরি অসত্য দাবি করে কাইয়ুম মোল্যা বলেন, আমার চাচা আব্দুর রব মোল্যা দীর্ঘ ৩০ বছর যাবত এলাকার শাসন ব্যবস্থা নিয়ন্ত্রণ করেছেন। এসময় তিনি শুধু সাধারণ মানুষের ওপর অত্যাচার ও নির্যাতনই করে গেছেন। অনেকের জমি নিজের নামে লিখে নিয়ে টাকা দেননি। এমনকি ভিক্ষুকের টাকাও তিনি মেরেছেন। এলাকায় চাঁদা তুলছেন, ড্রেজার বসিয়ে টাকা খাচ্ছেন। এসবের প্রতিবাদ করার জন্য গত আট মাস আগে চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষণা দিলে মিথ্যা অভিযোগ ও মামলা করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন। আট মাস আগে তার নামে থানায় কোন মামলা বা অভিযোগের রেকর্ডও ছিল না বলে তিনি দাবি করেন।

নিজেকে ঢাকা কলেজের ছাত্র উল্লেখ করে কাইয়ুম বলেন, মেডিকেল যন্ত্রপাতির ব্যবসা করার কারণে আমি মাঝে মধ্যে ভারতে যাই।

তিনি বলেন, একসময় ছাত্রলীগ করতাম- এখন ঢাকা উত্তর যুবলীগের সদস্য হয়ে রাজনীতি করছি।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :