মির্জাপুর ইউসিসিএ লিমিটেডের নির্বাচন স্থগিত

প্রকাশ | ২৩ এপ্রিল ২০২১, ২১:৩৫

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড (ইউসিসিএলিঃ) এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম নিবন্ধক মো. রিয়াজুল কবীর স্বাক্ষরিত এক পত্রে নির্বাচন স্থগিতের নির্দেশ প্রদান করা হয়। পত্রে লেখা হয়েছে, দেশে চলমান লকডাউনে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা রয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের জারিকৃত প্রজ্ঞাপনের নির্দেশনা অমান্য করে ১৫ এপ্রিল মির্জাপুর ইউসিসিএ লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন কার্যক্রম পরিচালনা করা দুঃখজনক ও বিব্রতকর। এছাড়া মনোনয়পত্র বাছাইয়ে ব্যাংকের ভুলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জ্বলকে ঋণ খেলাপী দেখিয়ে মনোয়নপত্র বাতিল করা হয়েছে। মনোয়নপত্র বাতিলের বিরুদ্ধে খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জ্বল বিভাগীয় যুগ্ম নিবন্ধকের নিকট আপিল আবেদন করেছেন।

নির্বাচন সংশ্লিষ্ট সকল অফিস বন্ধ থাকায় আপিল আবেদনও নিস্পত্তি করা সম্ভব নয়। বর্ণিত অবস্থার কারণে আগামী ৮ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া মির্জাপুর ইউসিসিএ লি.-এর নির্বাচন স্থগিত করা হয়। লকডাউন পরবর্তী সময়ে সংশোধিত তফসিল ঘোষণার মাধ্যমে নির্বাচন সম্পন্ন করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

ঢাকা বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম নিবন্ধকের পত্রের স্মারক উল্লেখ করে ঘোষিত  নির্বাচনী তফসিল স্থগিত করে সকল বিভাগে চিঠি দেয়া হয়েছে বলে মির্জাপুর উপজেলা সমবায় কর্মকর্তা আমিনা পারভিন জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এলএ)