সিংড়ায় খাল দখল- হামলার প্রতিবাদের এলাকাবাসীর মানববন্ধন

সিংড়া (নাটোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২১, ২১:৩৭

সরকারি খাল দখলের প্রতিবাদ করায় নাটোরের সিংড়ায় চারজন কৃষককে পিটিয়ে আহত করার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার বিকালে এই মানববন্ধন পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, হিজলী খাল কৃষকের জমিতে সেচ কার্য সম্পাদন ও বন্যার অতিরিক্ত পানি বের হওয়ার জন্য লাখ লাখ টাকা খরচ করে খনন করেছে সরকার। কিন্তু স্থানীয় ইউপি চেয়ারম্যানের নির্দেশে খালের মাঝে বাঁধ দিয়ে মাছ চাষের পাঁয়তারা করছে কতিপয় আওয়ামী লীগ কর্মী। এ বিষয়ে দ্রুত স্থানীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

এ বিষয়ে অভিযুক্তদের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

প্রসঙ্গত, আওয়ামী লীগ কর্মীরা বৃহস্পতিবার রাত ১২টায় উপজেলার ইটালী ইউনিয়নের হিজলী-ঝপঝপিয়া ওয়াক্তিও মসজিদে মিটিং শেষে বাড়ি ফেরার পথে ঝপঝপিয়া খালের বাঁধে চারজন কৃষককে রড দিয়ে পিটিয়ে আহত করেন।

পরে রাতেই আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- কৃষক রেজাউল করিম (৫৫), ইউনুস মন্ডল (৬০), আব্দুল ওহাব (৫২), ফরিদুল ইসলাম (৪০)।

ইটালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আরিফুল ইসলাম বলেন, কৃষকের সুবিধার জন্য যা কিছু প্রয়োজন তিনি ব্যবস্থা নেবেন।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর-এ-আলম সিদ্দিকী বলেন, বিষয়টি তিনি লোকমুখে শুনেছেন। তবে এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এলএ)

Liaquat Aminee sent Today at 20:24

Liaquat Aminee sent Today at 20:24

===

Liaquat Aminee sent Today at 20:27

শেরপুরে প্রতিপক্ষের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

শেরপুরে পারিবারিক বিরোধ ও মামলার জের ধরে প্রতিপক্ষের ধাক্কায় মাটিতে পড়ে সুরুজ্জামান নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শুক্রবার বিকালে সদর উপজেলার চরমোচারিয়া ইউনিয়নের মুকসুদপুর শেখবাড়ি গ্রামে ওই ঘটনা ঘটে। সুরুজ্জামান ওই গ্রামের মৃত জসি শেখের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পারিবারিক বিভিন্ন বিষয় ও মামলা-মোকদ্দমা নিয়ে শেখবাড়ি গ্রামের সুরজ্জামানের সাথে প্রতিবেশী কোকিল শেখ ও চানু শেখের দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। এর জের ধরে শুক্রবার উভয় পক্ষের মধ্যে বাগবিতন্ডা হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের ধাক্কায় সুরুজ্জামান মাটিতে পড়ে ঘটনাস্থলেই মারা যান।

লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি আব্দুল্লাহ আল মামুন। বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :