বগুড়ায় কৃষকদের ধান কেটে ছাত্রলীগের সহায়তা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২১, ২২:০০

চলমান লকডাউনে শ্রমিক সংকট ও অর্থনৈতিক সংকটে অসহায় হয়ে পড়া কৃষকদের পাশে দাঁড়িয়েছে বগুড়া জেলা ছাত্রলীগ। ছাত্রলীগের নেতাকর্মীরা জেলার বিভিন্ন এলাকায় গিয়ে অসহায় কৃষকদের জমির ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা এবং অসহায়দের কথা চিন্তা করে তারা এই কার্যক্রম শুরু করেছেন বলে জানিয়েছেন সংগঠনটির নেতারা।

শুক্রবার বগুড়া জেলা ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক সম্পাদক সজীব সাহার নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা শেখেরকোলা ইউনিয়নের সবুজ মিয়া নামের এক কৃষকের ধান কেটে দেন। ১০টা থেকে তারা সবুজ মিয়ার ৩১ শতক জমির ধান কাটতে শুরু করেন। এরপর দুপুরের মধ্যে তারা ধান কাঁধে করে তার বাড়িতে পৌঁছে দেন।

এর আগে বৃহস্পতিবার জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল ইসলামের নেতৃত্বের সদর উপজেলার সাবগ্রাম ইউনিয়নের চান্দপাড়া গ্রামের কৃষক সৌরভ হোসেনের ২৮ শতক জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেয়া হয়।

ধান কাটা কর্মসূচিতে অংশ নেন বগুড়া জেলা ছাত্রলীগের সহ -সম্পাদক নুর আলম,সদর উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি আব্দুর রউফ সুইট,জেলা ছাত্রলীগ নেতা আব্দুল মোমিন,আরিফুর ইসলাম,মোহন ইসলাম,সামিউল হক,সাগর ইসলাম,আবু সাঈদ,বাধন ইসলাম,সবুজ হাসান,রকি চৌধুরী,সুজন রায়,মাসুদ রানা,রাজু আহম্মেদ,ফজলে রাব্বি,শয়ন,ইউনিয়ন ছাত্রলীগ নেতা নাফিউল ইসলাম,নাবিল মাহমুদ,রাফিউল ইসলাম,সাকিব হাসান,মাসুদ রানা,সাদিক হাসান প্রমুখ।

কৃষক সবুজ মিয়া বলেন, ক্ষেতের ধান পাকছে কিন্তু কাটার জন্য বিপদে ছিলাম। খবরে দেখলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধান কেটে দেয়ার নির্দেশ দিয়েছেন। আজ ছাত্রলীগের ছেলেগুলো আমার ধান কেটে দিচ্ছে। এটা আমার কাছে অনেক খুশির ব্যাপার।

জেলা ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক সম্পাদক সজীব সাহা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন কৃষকের ধান কেটে দেয়ার জন্য। সেই নির্দেশনা অনুযায়ী বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচারে্যর তত্ত্বাবধানে ছাত্রলীগের নেতাকর্মীরা গরীব কৃষক খুঁজে তাদের ধান কেটে দিচ্ছেন।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :