করোনাকালে মানুষের পাশে দাঁড়ানো ইমানি দায়িত্ব: আ জ ম নাছির

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ এপ্রিল ২০২১, ২২:১৮ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২১, ২২:১০

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাসির উদ্দীন বলেছেন, পবিত্র রমজান মাস এবার করোনা ছোবল কবলিত হলেও ধর্মীয় ও মানবিক মাহাত্ম ম্লান হয়নি, বরং বেড়েছে। তাই রোজাদাররা এবার নিজের আত্মশুদ্ধির পাশাপাশি এবাদত-বন্দেগিতে করোনা ছোবল থেকে পরিত্রাণ এবং মঙ্গলময় স্বাভাবিক ও সুন্দর আগামী জীবনের জন্য প্রার্থনা করতে হবে।

শুক্রবার বিকালে ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত এলাকাবাসীদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাছির এসব কথা বলেন।

আ.জ.ম নাছির বলেন, সরকার করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় লকডাউন দিয়ে কঠোর অবস্থানে যেতে বাধ্য হয়েছে। এতে সমাজের নিম্ন ও প্রান্তিক শ্রেণির জনগোষ্ঠীর কষ্ট ও দুগর্তি বেড়েছে। সরকার এদের জন্য আপাতত এক কোটি টাকার প্রণোদনা বরাদ্দ দিলেও তা যথেষ্ট নয়। তাই সমাজের বিত্তবান মানুষ, শিল্পপতি, প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের সামাজিক ও মানবিক দায়িত্ববোধ থেকে কর্মচ্যুত গরীব মানুষের পাশে দাঁড়াতে হবে।

তিনি বলেন, বিত্তবান, শিল্পপতি ও প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের অর্থবিত্তের বৈভব গড়ে উঠেছে শ্রমজীবী ও গরীব মানুষের শ্রম ও রক্ত-ঘামে। তাই ধনী ও বিত্তবানদের ভান্ডারে তাদের হক রয়েছে। এই বোধ থেকে দুর্যোগকালে তাদের পাশে দাড়ানো ইমানি দায়িত্ব।

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী শান্তি সওদাগরের সভাপতিত্বে আরো বক্তব্য দেন শ্রমিক নেতা সফর আলী, বেলাল আহমেদ, কাউন্সিলর হাজী নুরুল হক, শৈবাল দাশ সুমন, হাসান মুরাদ বিপ্লব, ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি এস.এম হারুনুর রশীদ, আবছার উদ্দীন, সুমন দেবনাথ, ওয়াহিদুল আলম শিমুল, আনিসুর রহমান, লিটন চৌধুরী, এস.এম মামুনুর রশীদ, শান্ত দাশ গুপ্ত, জাবেদুল আলম সুমন, আব্দুল মতিন, আবু বক্কর, শামশুল আলম, এস.এম মোর্শেদ, ওমর ফারুক বাবুল, মো. পারভেজ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :