ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, যুবদল নেতার বিরুদ্ধে মামলা

প্রকাশ | ২৩ এপ্রিল ২০২১, ২২:২০

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ ভিডিও শেয়ার করার অভিযোগে মানিকগঞ্জে যুবদল নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

শুক্রবার বিকালে শিবালয় উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের যুগ্ম সম্পাদক মো. ইমরান চৌধুরী বাদী হয়ে শিবালয় থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযুক্ত শেখ মানিক মানিকগঞ্জের শিবালয় থানার দাসকান্দি গ্রামের মৃত নেয়ামতের ছেলে। শেখ মানিক শিবালয় ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির রাত ৮টায় মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদী মামলায় উল্লেখ করেন, গত ৪ এপ্রিল শেখ মানিক তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীকে নিয়ে একটি কুরুচিপূর্ণ ‘বুবুজান বুবুজান আপনি ভারত চলে যান’ ভিডিওটি শেয়ার করেন। ভিডিওটি শেয়ারের ফলে মাননীয় প্রধানমন্ত্রীর মান চরমভাবে ক্ষুণ্ন হওয়াতে এলাকায় তীব্র নেতিবাচক প্রতিক্রিয়া এবং চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। রাষ্ট্রবিরোধী কাজের অংশ হিসেবে সব সময়ই তার ফেসবুক আইডিতে বাংলাদেশের সরকার প্রধানসহ বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অপপ্রচার করে আসছে।

মামলার বাদী মো. ইমরান চৌধুরী বলেন, ‘মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের একজন আদর্শিক কর্মী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যে আমি ক্ষুব্ধ হয়েছি। এ জন্যই অভিযুক্তের বিরুদ্ধে মামলা করেছি।’

এ ব্যাপারে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, ‘সন্ধ্যায় শেখ মানিকের নামে থানায় মামলা রুজু হয়েছে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এলএ)