ভোলার মাথাবিহীন দুই লাশের পরিচয় মিলেছে, গ্রেপ্তার ৩

প্রকাশ | ২৩ এপ্রিল ২০২১, ২২:৩৫

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস

ভোলার চরফ্যাশন উপজেলায় ১৪ দিন পর মাথাবিহীন দগ্ধ দুই লাশের পরিচয় পাওয়া গেছে। লাশ দুইটি চরফ্যাশন পৌরসভা ৩ নম্বর ওয়ার্ডের উৎকণ্ঠ শীলের দুই ছেলে তপন শীল(৫২) ও দুলাল শীল (৫৫)। এরা দুই ভাই পরিবার নিয়ে ভারতে বসবাস করতেন। চরফ্যাশন পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের ৫৬ শতাংশ জমি বিক্রির টাকা লেনদেন নিয়ে তাদের খুন করা হয়েছে।

হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে বৃহস্পতিবার বিকালে মূল হোতা সিরাজুল ইসলামকে আটকের পর তার দেয়া তথ্য অনুযায়ী সন্ধ্যায় আবু জাফর ফরাজী ও তার স্ত্রী, মো. আবুল কাশেম, হেলাল উদ্দিন ও আলী আজগরসহ সাত জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে চরফ্যাশন থানা পুলিশ। তবে তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

একইসঙ্গে সিরাজুল ইসলামের দেয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার বিকালেই উপজেলার আসলামপুর ইউনিয়নের ফরাজী বাড়ির মহিবুল্লাহর টয়লেটের সেফটিক ট্যাংকের ভিতর থেকে জোড়া খুনের মাথা দুটি উদ্ধার করা হয়। শুক্রবার সকালে ঘটনাস্থলের পাশের খাল থেকে হত্যায় ব্যবহৃত একটি ধারালো ছেনি উদ্ধার করে পুলিশ।

এর আগে গত ৮ এপ্রিল চরফ্যাশন উপজেলার আসলামপুর ইউনিয়নের সুন্দরী ব্রিজের কাছে জামাল ভুঁইয়াদের পরিত্যক্ত নির্জন বাগান থেকে মাথাবিহীন দুইটি দগ্ধ মরদেহ উদ্ধার করে পুলিশ। তখনও তাদের পরিচয় পাওয়া যায়নি।

এই ঘটনায় চরফ্যাশন থানার এস আই নুরুজ্জামান বাদী হয়ে অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা করেন। সেই সঙ্গে এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে মাঠে নামে পুলিশ। সর্বশেষ ১৪ দিন পর লাশের পরিচয়সহ এর সঙ্গে জড়িতদের শনাক্ত করে পুলিশ।

স্থানীয়রা জানান, তার পরিবার ভারত বসবাস করত। এই সহদোর দুই ভাই পৌরসভার ৩ নম্বর  ওয়ার্ডে ৫৬ শতাংশ জমি বিক্রি করেছে আসলামপুর ৪নং ওয়ার্ডের আবু জাফর ওরফে জাফর ফরাজী গংদের কাছে। জমির টাকা লেনদেন নিয়ে এদেরকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে তাদের ধারনা।

ভোলার পুলিশ সুপার সরকার মো. কায়সার বলেন, দগ্ধ মাথাবিহীন দুই লাশের পরিচয় পাওয়া গেছে। এ নৃশংস হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করা হয়েছে। হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারাল অস্ত্রও উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

তিনি বলেন, এই হত্যাকাণ্ডের সঙ্গে আরও ২ আসামি জড়িত। তাদেরকে খুঁজে বেড়াচ্ছে পুলিশ। তাদেরকে খুঁজে পেলেই চাঞ্চল্যকর এই জোড়া খুনের পুরো বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/কেএম)