গোলরক্ষকের ভুলে এভারটনের বিপক্ষে আর্সেনালের হার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ এপ্রিল ২০২১, ০৭:০৬ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২১, ০৭:০০

ইংলিশ প্রিমিয়ার লিগে শুক্রবার রাতের খেলায় ঘরের মাঠে আত্মঘাতী গোলে হেরেছে আর্সেনাল। গোলরক্ষক বার্নড লেনোর ভুলে ম্যাচটিতে ১-০ গোল ব্যবধানে জিতেছে সফররত এভারটন। এর আগের লেগে ২-১ গোল ব্যবধানে আর্সেনালের বিপক্ষে জিতেছিল পয়েন্ট টেবিলের আট নম্বরে থাকা দলটি।

এদিন ম্যাচের শুরু থেকে বল দখলে আর্সেনাল এগিয়ে থাকলেও আক্রমণে তেমন সুবিধা করতে পারছিল না। প্রথমার্ধে উল্লেখযোগ তিনটি সুযোগের সবকটিই পায় এভারটন। তবে কাছ থেকে ডমিনিক ক্যালভার্ট-লুইনের লক্ষ্যভ্রষ্ট হেডের পর রিশার্লিসনের শট ঠেকিয়ে দেন লেনো। আর ৪০তম মিনিটে আইসল্যান্ডের মিডফিল্ডার গিলফি সিগুর্দসনের দারুণ ফ্রি কিক ক্রসবারে বাধা পায়।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে দানি সেবাইয়োস ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আর্সেনাল। তবে আক্রমণের শুরুতে নিকোলাস পেপে কিঞ্চিৎ ব্যবধানে অফসাইডে থাকায় ভিএআরের সাহায্যে সিদ্ধান্ত পাল্টান রেফারি। ১৫ মিনিট পর স্প্যানিশ মিডফিল্ডার সেবাইয়োসের জোরালো শট ঠেকিয়ে জাল অক্ষত রাখেন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

এরপরই লেনোর ওই অবাক করা ভুল। ৭৬তম মিনিটে ডান দিকের বাইলাইন থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিশার্লিসনের নেওয়া শটে কোনো হুমকি ছিল না। সেটাই ধরতে গিয়ে তালগোল পাকালেন জার্মান গোলরক্ষক। বল তার ডান পায়ে লেগে খুঁজে নেয় ঠিকানা। এরপর শেষ পর্যন্ত ম্যাচে আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে সফরকারীরা।

এভারটন এই ম্যাচ জিতলেও পয়েন্ট টেবিলে কোনো পরিবর্তন আসেনি। শুধু নিজেদের পয়েন্ট সংখ্যা বাড়াতে পেরেছেন তারা। ৩২ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে রয়েছে এভারটন। আর ৩৩ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তাদের ঠিক পেছনে অবস্থান করছে আর্সেনাল।

এদিকে ৩৩ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রয়েছে নগন প্রতিদ্বন্দ্বী ক্লাব ম্যানচেস্টার সিটি। আর ৩২ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তিনে লিস্টার সিটি।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :