দুস্থদের জন্য ইফতার বিতরণে অভিনব পন্থা

প্রকাশ | ২৫ এপ্রিল ২০২১, ১৪:৫৪ | আপডেট: ২৫ এপ্রিল ২০২১, ১৫:০৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রমজানে একজন রোজাদারকে ইফতার করালে পূর্ণ একটি রোজার সওয়াব পাওয়া যায়। রমজান মাসে এ সওয়াবের অধিকারী হতে চান অনেকেই। আবার অনেকে শুধু সওয়াবের আশায় নয় গরীব, অসহায়, দিনমজুর খেটে খাওয়া মানুষের পাশে দাড়ান মানবতার হাত বাড়িয়ে। করোনার এই লকডাউনে আয় রোজগার কমে গেছে খেটে খাওয়া মানুষের। এমন সময় রাস্তার মোড়ে মোড়ে অনেকেই খাবার ইফতার সামগ্রীর প্যাকের রেখে দিচ্ছেন। যে যার ইচ্ছেমতো নিতে পারছেন।

মানবতার এমন অভিনব সেবার দেখা মিলছে যশোরের প্যারিস রোড চত্তরে। ‘হ্যাপি ক্লাব’ নামের সংগঠন আল্লাহ্‌ নামের ভাষ্কর্য চত্তরের পাশে সারিসারি সাজিয়ে রেখেছে ইফতার সামগ্রী। পাশদিয়ে যাওয়া রিকশা-ভ্যান চালক, সাইকেল আরোহী, পথচারী এমনকি শিশুরাও নিয়ে নিচ্ছেন ইফতারের প্যাকেট।

এভাবে ‘হ্যাপি ক্লাবে’র সদস্যরা প্যাকেট ফুরিয়ে গেলেই আবার সেখানে রেখে দিচ্ছেন নতুন প্যাকেট।

শুধু প্যারিস রোডের নান্দনিক ভাষ্কর্যের পাশেই নয় আশপাশেও রাখা হয়েছে ইফতার সামগ্রী। কয়েটি মোটরসাইকেলের সিটের উপরও রাখা হয়েছে সারি সারিভাবে। সেখান থেকে নারী-পুরুষ নির্বিশেষে ইফতারের প্যাকেট সংগ্রহ করছেন।   

করোনার এমন সময়ে মানুষের মানুষ পাশে দাঁড়াবে এটাই হোক সর্বাত্বক চাওয়া। মানবতার জয় হোক। ক্ষুধার্ত মানুষের মুকজে হাসি ফুঁটুক। আনন্দময় হোক ধরণী।

ঢাকাটাইমস/২৫এপ্রিল/এসকেএস