টাঙ্গাইলের পতিতাপল্লীতে প্রধানমন্ত্রীর উপহার

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২১, ১৯:১৪

করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া টাঙ্গাইলের অসহায় কর্মহীন মানুষের জন্য ১৩০ কোটি ১৮ লাখ ৩৭ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। জেলা প্রশাসন এবং ত্রাণ ও পুনর্বাসন বিভাগের যৌথ উদ্যোগে সাত লাখ মানুষের জন্য এ বরাদ্দ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় কর্মহীন হয়ে পড়া টাঙ্গাইল পতিতা পল্লীর সদস্যদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি শহরের কান্দাপাড়ায় এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এছাড়াও লেডিস ক্লাবের উদ্যোগে শিশুদের মাঝে নগদ টাকাও বিতরণ করা হয়েছে।

রবিবার যৌনপল্লীর ৫৫০ সদস্যদের মাঝে ১০ কেজি করে চাল, দুই কেজি আলু, এক লিটার তেল, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, এক কেজি ছোলা, এক কেজি চিনি, এক কেজি করে লবণ বিতরণ করা হয়। এ ছাড়াও ঈদে নতুন জামা কেনার জন্য টাঙ্গাইল লেডিস ক্লাবের পক্ষ থেকে যৌন পল্লীর ১২০ জন শিশুর মাঝে নগদ ৫০০ টাকা করে বিতরণ করা হয়।

জেলা প্রশাসক বলেন, ‘করোনাভাইরাসের কারণে প্রান্তিক পর্যায়ের মানুষ সাময়িকভাবে কষ্টে পড়েছে। ক্ষতিগ্রস্তদের মধ্যে যৌন কর্মীরাও রয়েছে।’

তিনি বলেন, ‘সব মিলিয়ে টাঙ্গাইলে ১৩০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ঈদের আগে প্রায় সাত লাখ মানুষের হাতে প্রধানমন্ত্রীর সহায়তা জন প্রতিনিধিদের সাথে নিয়ে মানুষের হাতে পৌছে দেওয়া হবে।’

এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহানা নাসরিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন, সহাকারি কমিশনার (ভূমি) মো. খায়রুল ইসলাম, ডেপুটি নেজারত কালেক্টটর (এনডিসি) আনোয়ার হোসেন, সিনিয়র সহকারি কমিশনার মোছা. নুর নাহার বেগম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মামুন জামান সজল, ১১ নং ওয়ার্ডের কাউন্সিল মেহেদী হাসান আলীম প্রমুখ।

এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) ৮৩৯ প্রকল্পের জন্য ৩২ কোটি ২৩ লাখ ৩ হাজার ৫৮৭ টাকা, গ্রামীন অবকাঠামো রক্ষণাবেক্ষন (টিআর) ২০১৬ প্রকল্পের আওতায় ২৫ কোটি ৭৩ লাখ ৭৩ হাজার টাকা, অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি ৯৯৩ প্রকল্পের আওতায় ৩৭ কোটি ৮৬ লাখ ৬৭ হাজার টাকা, গ্রামী অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর), কর্মসূচির আওতায় মুজি শতবর্ষে ভূমিহীন ও গৃহহীন ক শ্রেণির ১০১১ টি দুর্যোগ সহনীয় গৃহনির্মানের জন্য ১৯ কোটি ২০ লাখ ৯০ হাজার টাকা, রমজান উপলক্ষে জি আর ক্যাশ বিতরণ প্রত্যেকের মাঝে ৫০০ টাকা করে প্রতি ইউনিয়নে দুই লাখ ৫০ হাজার, প্রথম শ্রেণীর পৌরসভা দুই লাখ, দ্বিতীয় শ্রেণীর পৌরসভায় এক লাখ ৫০ হাজার টাকা এবং তৃতীয় শ্রেণীর পৌরসভায় এক লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে দুই লাখ ৬৬ হাজার ৬৭৩ পরিবারের মাঝে প্রত্যেক ৪৫০ টাকা করে মোট ১২ কোটি ২ হাজার ৮৫ টাকা দেওয়া হবে।

ঢাকাটাইমস/২৫ এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :