ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রেম-ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২১, ২০:২২

চট্টগ্রাম নগরীতে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে একাধিকবার ধর্ষণ করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। অভিযুক্ত যুবক নিজেকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে বিয়ের ভুয়া হলফনামা তৈরি করে ছাত্রীকে ধর্ষণ করেছে বলে অভিযোগ আনা হয়েছে।

শনিবার রাতে নগরীর ফিরিঙ্গিবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার অভিজিৎ ঘোষ(২২) বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদন্ডী এলাকার আশীষ কুমার ঘোষের ছেলে।

কোতোয়ালী থানায় করা মামলার এজাহার সূত্রে জানা গেছে, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বন্ধুত্ব থেকে প্রেমের সম্পর্ক গড়ে তুলে অভিজিৎ। নিজেকে সরকারি বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে অনার্স সম্পন্ন করা শিক্ষার্থী এবং বিসিএস-এ পুলিশ ক্যাডার পাওয়া কর্মকর্তা হিসেবে পরিচয় দেয়। পরে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে ওই ছাত্রীকে।

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ৫০ টাকা মূল্যমানের দুটি নন-জুডিসিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর করে ও ভুয়া বিয়ের হলফনামা তৈরি করেন অভিজিৎ। একপর্যায়ে প্রতারণার বিষয়টি ছাত্রীর পরিবার জানলে তাকে বাসায় আসতে বললে নানাভাবে প্রতারণার চেষ্টা করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, অভিজিৎ একজন বড় মাপের প্রতারক। নিজেকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় প্রতারণা করে আসছে। প্রেমের ফাঁদে ফেলে কয়েকমাস আগে ফিরিঙ্গিবাজারে মাসির বাসায় নিয়ে ওই ছাত্রীকে ধর্ষণ করেন অভিজিৎ। একইসঙ্গে নিজেকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও পুলিশ ক্যাডারের বিসিএস কর্মকর্তা পরিচয় দিয়ে মামলার হুমকিও দেয়।

শনিবার ভুক্তভোগী ছাত্রী কোতোয়ালী থানায় হাজির হয়ে সিএমপির কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা, ওসি নেজাম উদ্দিনের উপস্থিতিতে জবানবন্দি দেন এবং আসামির বিরুদ্ধে নারী-শিশু আইনে একটি মামলা করেন। মামলার তদন্তকারী অফিসার এসআই মোমিনুল হাসান শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গীবাজার থেকে আসামি অভিজিৎ ঘোষকে গ্রেপ্তার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিয়ের প্রলোভন দেখিয়ে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণা ও ধর্ষণ করার কথা স্বীকার করেছেন অভিজিৎ। অন্যদিকে তার বন্ধু অপর আসামিকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলে জানান তদন্তকারী কর্মকর্তা মোমিনুল হাসান।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :