চসিকের সাবেক প্রশাসকের বিরুদ্ধে হচ্ছে তদন্ত কমিটি

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২১, ২৩:৪১

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত পর্ষদের রবিবার সকাল ১১টায় অনুষ্ঠিত তৃতীয় মাসিক সাধারণ সভায় যত জমি প্রশাসক খোরশেদ আলম সুজনের দায়িত্বপালনকালে ভাড়া বা ইজারা দেওয়া হয়েছে, সেগুলোর প্রক্রিয়া ঠিক ছিল কি-না তা তদন্তে কমিটি গঠনের নির্দেশনা দিয়েছেন মেয়র রেজাউল করিম চৌধুরী। চসিকের বেদখলে থাকা জায়গা অবমুক্তের শিগগিরই অভিযান পরিচালনার বিষয়েও আলোচনা করা হয়।

চসিক সাধারণ সভায় মেয়র আরো বলেন, ‘যে সমস্ত জায়গা ইজারা দেওয়া হয়েছে- সেগুলো বিধি-বিধান অনুযায়ী দেওয়া হয়েছে কি-না সে বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। সে তদন্ত কমিটির সিদ্ধান্ত অনুযায়ী চসিক পরবর্তী সিদ্ধান্ত নেবেন। চসিকের সভায় সর্বসম্মত সিদ্ধান্ত।

চসিকের বিদায়ী প্রশাসক খোরশেদ আলম সুজনের ঘনিষ্ঠ ব্যক্তির হাতেই নামমাত্র মূল্যে চসিকের জমি ইজারা নিয়ে ব্যাপক অভিযোগ উঠে। চসিকের যেসব জমি ইজারা দেয়া হয়েছে কোনোটির প্রতিবর্গ ফুটের ভাড়া নির্ধারণ করা হয় ৫ টাকা, কোনোটি ১০ টাকা, কোনো জমির ভাড়া ১ টাকা ৮০ পয়সা! ২ টাকার কম দামে জমি ভাড়া দিয়ে সুজন চসিকজুড়ে আলোচনার মধ্যমনি।

এছাড়া পূর্ব মাদারবাড়ি ওয়ার্ড অফিস এলাকায় প্রতিবর্গ ফুট ১ টাকা ৮০ পয়সা দরে ৬ হাজার ৫৩৪ বর্গফুট জমি মাসিক ভিত্তিতে ভাড়া দেন খোরশেদ আলম সুজন।

ইসলামিয়া কলেজের সাবেক ভিপি খলিলুর রহমান নাহিদকে এ জমি ভাড়া দেওয়া হয়। তিনি চসিকের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজনের মেয়র হজ ক্যাফেলার পরিচালক আব্দুল কাদেরের মেয়ের জামাই।

চসিকের প্রধান তথ্য কর্মকর্তা মো. ইকবাল হাসান বলেন, ‘সাধারণ সভায় সাবেক প্রশাসকের আমলে তার কিছু কর্মকাণ্ড খতিয়ে দেখাসহ সিটি কর্পোরেশনের স্বার্থে বিষয়ক বেশকিছু গুরুত্বপূর্ণ আলোচনা করা হয় আজকের সভায়।’

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কনফারেন্স রুমে আয়োজিত এ সভায় উপস্থিত ছিলেন- প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম এবং তত্ত্বাবধায়ক প্রকৌশলীরা।

সাধারণ সভায় অনলাইন প্লাটফর্ম জুমে অংশ নেন সিটি কর্পোরেশনের কাউন্সিলররা।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :