আরমানিটোলায় আগুন: দুই অভিযুক্ত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২১, ১৭:৪১

রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশের দায়ের করা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেপ্তারকৃতরা হলেন- মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ মোস্তফা।

সোমবার সকালে পৃথক জায়গা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, ভোর চারটায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা দল ও র‌্যাব-১০ এর আভিযানিক দল বগুড়া জেলার নন্দীগ্রামে অভিযান চালিয়ে মামলার ২ নম্বর আসামি মোস্তাফিজুর রহমান এবং রাজধানী উত্তরার ১০ নম্বর সেক্টর থেকে ভোর সাড়ে পাঁচটায় মামলার ৩ নম্বর আসামি মোহাম্মদ মোস্তফাকে গ্রেপ্তার করা হয়।

পরে বিকালে রাজধানীর কাওরানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

খন্দকার আল মঈন জানান, অতিরিক্ত মুনাফা লাভের আশায় তারা গোডাউনে বিভিন্ন ধরনের কেমিক্যাল ও দাহ্য পদার্থ মজুদ করেছিলেন। এ জাতীয় কেমিকেল মজুদের ব্যাপারে তাদের যথাযথ কর্তৃপক্ষের কোন অনুমতি ছিল না। তারা প্রায় পাঁচ থেকে সাত বছর ধরে এ ধরনের ব্যবসার সঙ্গে জড়িত।

মিডিয়া পরিচালক আরও জানান, মোস্তাফিজুর রহমান মঈন এন্ড ব্রাদার্সের স্বত্ত্বাধিকারী এবং মোহাম্মদ মোস্তফা মেসার্স আরএস এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী। প্রতিষ্ঠান দুটি হাজী মুসা ম্যানশনের নিচ তলায় অবস্থিত। আগুনে নিহত ও আহত হওয়ার পরে এই দুইজন আত্মগোপনে চলে যান।

গত ২৩ এপ্রিল রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলার হাজী মুসা ম্যানশন নামের আবাসিক ভবনের নীচ তলায় রাসায়নিক ক্যামিকেল দোকান ও গোডাউনে আগুনের ঘটনা ঘটে। এই অগ্নিকান্ডের ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন এবং ২১ জন আহত অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন এবং প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনার প্রেক্ষিতে পুলিশ বাদী হয়ে বংশাল থানায় ২৩ এপ্রিল একটি মামলা করে।

(ঢাকাটাইমস/২৬ এপ্রিল/এআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :