খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২১, ১৮:০৯
ঢাকা মেডিকেলের জরুরি বিভাগ

রাজধানীর হাজারীবাগের রায়েরবাজার টিলাবাড়ি এলাকার বাসায় খেলতে নিয়ে গলায় ফাঁস লেগে পাঁচ বছর বয়সী এক মেয়ে শিশুর মৃত্যু হয়েছে। তার নাম আয়েশা।

সোমবার বিকালে এ ঘটনা ঘটে।

শিশুটির বাবা হৃদয় খান ঢাকাটাইমসকে জানান, তিনি ভ্যানে কাঁচামাল বিক্রি করেন। বিকাল তিনটার দিকে ফোনে জানতে পারেন তার মেয়ের গলায় ফাঁস লাগার কথা। ফোন পেয়ে দ্রুত বাসায় গিয়ে দরজা বন্ধ দেখতে পান। দরজা ভেঙে তার মেয়েকে জানালার গ্রিলের সঙ্গে তোয়ালে দিয়ে গলায় ফাঁস দিয়ে ঝুলে থাকতে দেখেন। দ্রুত উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয় আয়েশাকে। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

হৃদয় খান আরও জানান, তার স্ত্রী রসিয়া বাসাবাড়িতে কাজ করেন। তিনিও বাহিরে কাঁচামাল বেচতে যান। এজন্য আয়েশাকে বাসায় একা রেখে প্রতিদিন তারা বাহিরে যান। তারা আসার পর প্রতিদিন গামছা ও তোয়ালে দিয়ে দরজা বন্ধ করে খেলে আয়েশা। আজকেও খেলতে নিয়েই অসাবধানবশত গলায় ফাঁস লেগে শিশুটির মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

মৃত আয়েশার গ্রামের বাড়ি বরিশাল জেলার গৌরনদী উপজেলায়। বাবা-মায়ের সঙ্গে হাজারীবাগের রায়েরবাজার এলাকায় থাকতো মেয়েটি। দুই ভাইবোনের মধ্যে আয়েশা ছোট।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।

ঢাকাটাইমস/২৬এপ্রিল/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :