যৌতুক না পেয়ে স্ত্রীর কান কেটে দিলেন স্বামী

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২১, ২১:২৪

পটুয়াখালীর বাউফল উপজেলায় চন্দ্রদ্বীপ ইউনিয়নে চরদিয়ারা গ্রামে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রী রাবেয়া খাতুনের কান কেটে দিয়েছেন মাহবুব আলম নামে এক স্বামী। এরপর ৪ বছরের এক শিশুসহ স্ত্রীকে ঘর থেকে তাড়িয়ে দিয়েছেন। এ ঘটনায় প্রতিকার চেয়ে সোমবার ওই গৃহবধূ বাউফল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত আট বছর আগে (২৪ ফেব্রুয়ারি ২০১৩) উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়নের চর দিয়ারা ৭ নং ওয়ার্ডের বাসিন্দা কালু হাওলাদারের ছেলে মাহবুব আলমের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের সময় স্বামীর পরিবারের চাহিদা অনুযায়ী তার দরিদ্র বাবা স্বর্ণাংকারসহ আসবাবপত্র দেন। বিয়ের পর কিছুদিন তিনি সুখে শান্তিতেই ছিলেন। কোলজুড়ে আসে এক পুত্র সন্তান বায়েজিদ (৪)।

সম্প্রতি তার স্বামী মাহাবুব পরিবারের অন্য সদস্যদের কুপ্ররোচনায় তার কাছে যৌতুক দাবি করেন। তার বাবা তার সুখের কথা চিন্তা করে স্বামীর নামে ২১ কড়া (স্থানীয় মাপের) জমি রেজিস্ট্রি করে দেন। এরপর কিছুদিন যেতে না যেতেই তার স্বামী পুনরায় ২ লাখ টাকা যৌতুক দাবি করেন। তিনি ওই টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাকে শারীরিক নির্যাতন করা হয়।

এ ঘটনা জানার পর তার বাবা গত ২৪ এপ্রিল সকালে তার স্বামীর বাড়ি যায় এবং স্থানীয় লোকজন নিয়ে সালিশ বৈঠকে বসেন। বৈঠক চলাকালে উত্তেজিত হয়ে তার স্বামী তাকে মারধর করে। একপর্যায়ে ধারালো দা দিয়ে তার বাম কান কেটে দিয়ে ছেলেসহ ঘর থেকে তাড়িয়ে করে দেয়। পড়ে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করেন।

এ ঘটনার পর তার স্বামী ও পরিবারের লোকজন সালিশ বৈঠকের মাধ্যমে ঘটনাটি নিষ্পত্তির আশ্বাস দিয়ে সময় ক্ষেপন করতে থাকেন। কিন্তু নিরুপায় হয়ে সোমবার তার স্বামীসহ তিনজনের বিরুদ্ধে বাউফল থানায় একটি লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে মাহবুব আলমের সঙ্গে যোগাযোগ করে পাওয়া যায়নি।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসির) দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) আল মামুন বলেন, ‘এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :