ভিসা জটিলতা কাটিয়ে দেশে ফিরেছেন জামাল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ এপ্রিল ২০২১, ১১:১০ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২১, ১০:৪১

চলতি মাসের ৩০ তারিখ থেকেই শুরু হতে যাচ্ছে বাংলাদেশে প্রিমিয়ার লিগের খেলা। নিজ ক্লাব সাইফ স্পোর্টিংয়ে যোগ দিতে ডেনমার্ক থেকে বাংলাদেশ ফিরতে গেলে ভিসা জটিলতায় পড়েন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। অবশেষে সেটা কাটিয়ে দেশে ফিরেছেন তিনি। এদিকে কলকাতা থেকে একই দিনে দেশে এসেছেন দলীয় ফরোয়ার্ড নাবিব নওয়াজ জীবনও।

শনিবার ডেনমার্ক থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল জামালের। কিন্তু বিমানবন্দরে এসে বিপত্তি বাঁধে। সেখান থেকে ফেরত যেতে হয়েছিল তাঁকে। কারণ, চলমান লকডাউন পরিস্থিতিতে বাংলাদেশে আসার জন্য বিদেশি নাগরিকদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতির প্রয়োজন ছিল।

ডেনমার্কের পাসপোর্ট ব্যবহার করায় ফ্লাইট কর্তৃপক্ষ জামালকে বিদেশি নাগরিক হিসেবে বিবেচনা করে। ফলে বাংলাদেশে ফিরতে জামালের বিশেষ অনুমতির প্রয়োজন ছিল। কিন্তু সেটি তাঁর সঙ্গে ছিল না। পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ ছাড়পত্র নিয়ে কাল রওনা হয়ে সোমবার ঢাকায় পৌঁছেছেন তিনি।

এদিকে হাঁটুর চিকিৎসা নিতে চলতি মাসের মাঝামাঝি সময়ে কলকাতা গিয়েছিলেন স্ট্রাইকার জীবন। ১৭ এপ্রিল তার অস্ত্রোপচার হয়। বুধবার দেশে ফেরার কথা থাকলেও লকডাউনের কারণে পারেননি।

ভারতের সঙ্গে সীমান্ত যোগাযোগ বন্ধ থাকায় তার ফেরা নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে বিশেষ ব্যবস্থায় কলকাতা থেকে ফিরেছেন জীবন। আবাহনীর ফরোয়ার্ডকে বেনাপোলে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বাফুফের মাধ্যমে পাঠানো এক ভিডিও বার্তায় দুজনেই স্বস্তির কথা জানান। মহামারীর এই দুঃসময়ে সবাইকে ভালো থাকার বার্তা দিয়েছেন জামাল। তিনি বলেন ‘লম্বা ভ্রমণ শেষে মাত্রই ঢাকা এলাম। লকডাউনের জন্য কিছু কাগজপত্রের সমস্যা হয়েছিল। পরে সব ঠিক হয়েছে। আমিও ঠিক আছি। সবাই ভালো থাকুন।’

আর জীবন বলেন, ‘হাঁটুতে সফল অস্ত্রোপচার হয়েছে। কিন্তু চলমান লকডাউনের কারণে আমি ভারতে অবস্থান করছিলাম এতদিন। বর্তমানে বেনাপোলে আছি। সরকারী বিধি অনুযায়ী কোয়ারেন্টিনে আছি। কোয়ারেন্টাইন শেষ হলে তাড়াতাড়িই ঢাকা ফিরব ইনশাল্লাহ।’

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :