শেরপুরে হেফাজত কর্মী গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২১, ২০:৪৯

শেরপুরের নকলা থেকে আসাদুজ্জামান মানিক নামে হেফাজতে ইসলামের এক সক্রিয় কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাত ১টার দিকে উপজেলার বারমাইসা নিজ গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মানিক ওই এলাকার ইসলাম আলীর ছেলে।

মানিকের বিরুদ্ধে ঢাকার পল্টনে হেফাজতের নাশকতার তাণ্ডবে অংশ নেওয়ার অভিযোগ রয়েছে বলে জানিয়েছেন নকলা থানার ওসি মোহাম্মদ মুশফিকুর রহমান। তিনি বলেন, গ্রেপ্তারের পর ওই রাতেই পল্টন থানা পুলিশের এসআই এনামুল হকের কাছে মানিককে হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে মঙ্গলবার গ্রেপ্তারকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদনসহ আদালতে তোলা হবে বলে জানিয়েছেন পল্টন থানার এসআই এনামুল হক।

পুলিশ জানায়, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে হেফাজতে ইসলাম ঢাকার পল্টনে নাশকতা ও তাণ্ডব চালায়। ওই তাণ্ডবে অংশ নিয়েছিল নকলার আসাদুজ্জামান মানিক। এ ঘটনায় পল্টন থানায় মামলার পর থেকে আত্মগোপনে চলে যায় মানিক। পরে গোপন সংবাদে তার নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

স্থানীয় একাধিক সূত্র জানায়, ২০১৩ সালে মানিক নকলার বারমাইসা মাদরাসা থেকে দাখিল পাস করে। পরে একই উপজেলার শাহরিয়া ফাযিল মাদরাসা থেকে ২০১৫ আলিম পাস করার পর টাঙ্গাইলের সরকারি মাওলানা মোহাম্মদ আলী (এমএম আলী কলেজ) কলেজে অনার্সে ভর্তি হয়। সেখান থেকে সে ঢাকায় হেফাজতে ইসলামের সক্রিয় কর্মী হিসাবে যোগদান করে।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :