মির্জাপুরে কৃষকের ধান কেটে ছাত্রলীগের সহযোগিতা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২১, ২২:৩৭

টাঙ্গাইলের মির্জাপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সিয়ামের নেতৃত্বে ২০ সদস্যের দল ভাতগ্রাম ইউনিয়নের দুল্যামুনসুর গ্রামে গিয়ে ধান কাটেন।

এ সময় উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জিহাদ হাসান, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়াকিল আহমেদ, মির্জাপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোবারক হোসেন, সহসভাপতি শাহরিয়ার নাহিদ প্রমুখ ধানকাটায় অংশ নেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. মশিউর রহমান জানান, চলতি বছর এ উপজেলায় ২১ হাজার ৯০০ হেক্টর জমিতে বোরো আবাদ হয়েছে। আবহাওয়া অনুকূলে থাকায় ফলনও ভালো হয়েছে। ইতোমধ্যে ধান পাকা শুরু হয়েছে।

লকডাউনের কারণে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকায় উত্তরবঙ্গসহ বিভিন্ন জেলা থেকে এ উপজেলায় ধানকাটার শ্রমিক আসতে পারছে না। শ্রমিক সংকট দেখা দেয়ায় চড়া দামেও ধানকাটার শ্রমিক পাওয়া যাচ্ছে না।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সিয়াম বলেন, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক ব্যরিস্টার তাহরীম হোসেন সীমান্ত শ্রমিক সংকটের কথা চিন্তা করে তাদের কৃষকের ধানকাটতে সহযোগিতা করার পরামর্শ দেন। নেতার নির্দেশে ছাত্রলীগের ২০ সদস্য মিলে দুল্যামুনসুর গ্রামের এক কৃষকের ধানকেটে মাড়াই করে দেয়া হয়েছে।

ব্যরিস্টার তাহরীম হোসেন সীমান্ত জানিয়েছেন, প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে ছাত্রলীগের নেতাকর্মীকে তাদের নিজের পরিবারসহ আশপাশের কৃষকের ধানকাটায় সহযোগিতা করার নির্দেশও দেয়া হয়েছে।

কৃষক শফিকুল ইসলাম বলেন, শ্রমিক ও অর্থ সংকটের কারণে ক্ষেতের ধানকাটা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। ছাত্রলীগের ছেলেরা ধান কেটে মাড়াই করে দেয়ায় তিনি খুবই খুশি বলে জানান।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :