র‌্যাবের চেষ্টায় চুরি যাওয়া নবজাতক মায়ের কোলে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২১, ২২:৪২

ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার একটি ক্লিনিক থেকে চুরি যাওয়া নবজাতককে একদিনের মধ্যে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিলো পুলিশের এলিট বাহিনী র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। নবজাতক চুরির ঘটনায় জড়িত অভিযোগে এক নারীকেও গ্রেপ্তারও করা হয়েছে।

মঙ্গলবার রাতে র‌্যাব সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বাহিনীর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) ইমরান খান।

তিনি জানান, গতকাল (২৬ এপ্রিল) ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার সেবা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ইজিবাইক চালক মনিরুল ইসলামের স্ত্রী শাবানা বেগম সিজারের মাধ্যমে কন্যা সন্তানের জম্ম দেন। জন্মের আনুমানিক তিন ঘণ্টা পর ক্লিনিকের

২০৩ নম্বর কেবিন থেকে শিশুটি চুরি হয়ে যায়। এ ব্যাপারে একজন অপরিচিত নারীকে সন্দেহ করে নবজাতকের পরিবার। মুখে মাস্ক থাকায় তার পরিচয় ও চেহারা জানে না বলে নবজাতকের পরিবার ও ক্লিনিক কর্তৃপক্ষ জানায়। ক্লিনিক থেকে নবজাতক চুরির বিষয়টি এলাকায় ব্যাপক চ্যাঞ্চল্যের সৃষ্টি করে। এ ঘটনায় চুরি যাওয়া নবজাতকের বাবা মনিরুল ইসলাম বাদী হয়ে কালিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬ এর ঝিনাইদহ ক্যাম্পের একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সকাল ১০টার দিকে কালিগঞ্জ উপজেলার নিশ্চিতপুরের দাসপাড়া এলাকা একটি বাড়িতে অভিযান চালায়। অভিযানে ওই বাড়ির ভাড়াটিয়া জাহাঙ্গীর হোসেনের স্ত্রী প্রিয়া খাতুন ওরফে মিনারা খাতুনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ক্লিনিক থেকে চুরি যাওয়া নবজাতকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তারের পর প্রিয়া খাতুন প্রাথমিক জিজ্ঞাসাবাদে নবজাতক চুরির কথা স্বীকার করেন। পরে উদ্ধার হওয়া নবজাতকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা চলমান রয়েছে।

(ঢাকাটাইমস/২৭ এপ্রিল/এআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :