টাকার অভাবে হাসপাতালে মৃত্যুর প্রহর গুণছেন বীর মুক্তিযোদ্ধা

নিজস্ব প্রতিবেদক,সুনামগঞ্জ
| আপডেট : ২৮ এপ্রিল ২০২১, ১৯:৫৭ | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২১, ১৯:৩৯

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা মশ্রব আলী টাকার অভাবে বিনা চিকিৎসায় এখন মৃত্যুসজ্জায়। সদর ইউনিয়নের মধ্য তাহিরপুর গ্রামের বাসিন্দা মশ্রব জীবন বাজি রেখে শত্রুর সঙ্গে লড়াই করে দেশ স্বাধীন করেছিলেন। কিন্তু শত্রুর বিরুদ্ধে লড়াই করে জেতা এই বীর মুক্তিযোদ্ধা পাঁচ বছর ধরে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে বীবনযুদ্ধে চূড়ান্ত পরাজয়ের মুখে। শরীরে নানা রোগ বাসা বাঁধলেও টাকার অভাবে করাতে পারছেন না যথাযথ চিকিৎসা। এখন মৃতুর প্রহর গুণছেন তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মুক্তিযোদ্ধা কর্নারের বিছানায়।

মুক্তিযোদ্ধা মশ্রব আলীর সনদ নম্বর ১৭১৭৬২, মুক্তিবার্তা নং (লাল বই) ০৫০২০৮০১৯৫ এবং গেজেট নং ৩০৭৮। তিনি পাঁচ সন্তানের জনক। তার মধ্যে তিন মেয়েকে বিয়ে দেওয়া হয়েছে। আর দু-ছেলের সঙ্গে তিনি আছেন।

সোমবার অসুস্থ মুক্তিযোদ্ধা মশ্রব আলীর ছেলে আশরাফুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার নিজস্ব আইডি থেকে অসুস্থ বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

টাকার অভাবে আমার বাবাকে ভাল চিকিৎসা করাতে পারছিনা উল্লেখ করে সহায়তার জন্য তিনি সুনামগঞ্জ জেলা প্রশাসক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

আশরাফুল ইসলাম আরও জানান, ব্যাংক ও এনজিও থেকে লোন নিয়ে আমার বাবাকে চিকিৎসা করে এখন আর পারছি না টাকার জন্য।

স্থানীয়রা জানান, জেলার তাহিরপুর সদর ইউনিয়নের মধ্য তাহিরপুর গ্রামের বাসিন্দা বিশিষ্ট বাউল শিল্পী বীর মুক্তিযোদ্ধা মশ্রব আলী দীর্ঘদিন ধরেই অসুস্থতায় ভুগছেন। তিনি বেহেলাতে সুর তুলে গান গাইতেন। দেশের জন্য জীবনবাজী রেখে যুদ্ধ করেছেন তিনি। তার এক ভাই শহীদও হয়েছেন মুক্তিযুদ্ধে।

মাঝেমধ্যে মুক্তিযুদ্ধের গল্প বলতেন বীর মুক্তিযোদ্ধা মশ্রব আলী। পরিবারের লোকজন বাড়িতে থাকা কৃষি শ্রমিকসহ সবাই গভীর রাত পর্যন্ত মুগ্ধ হয়ে তার মুখে মুক্তিযুদ্ধের গল্প শুনতেন। এসব গল্পের শেষে কখনো কখনো নিজের জীবনের হতাশার গল্পও ফুটে উঠতো।

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক তাহিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রৌজ আলী বলেন, ‘একজন বীর মুক্তিযোদ্ধা টাকার অভাবে বিনা চিকিৎসায় ধুঁকে ধুঁকে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে তা মেনে নেওয়া যায় না। আমি আমার সহযোদ্ধার সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সুনামগঞ্জ জেলা প্রশাসক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানাই।’

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :