ধান চুরির অভিযোগে বৃদ্ধকে নির্মম নির্যাতন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০২১, ১৪:৩৪ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২১, ১২:৫৪

নেত্রকোনার মদন উপজেলার গোবিন্দশ্রী গ্রামে আধা বস্তা ধান চুরির অভিযোগে ষাটোর্ধ্ব এক বৃদ্ধকে নির্যাতনের ঘটনা ঘটেছে। নির্যাতনের এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পর তা ভাইরাল হয়েছে।

বৃদ্ধাকে নির্যাতন করার সময় এক যুবক ভিডিওটি ধারণের পর তা ফেসবুকে ছাড়েন। আর পোস্টে ওই যুবক লিখেছেন, রমজানের এই পবিত্রতম দিনে আধা বস্তা ধান চুরির অভিযোগে একজন ষাটোর্ধ্ব বৃদ্ধকে এমন অমানবিক মারপিট করা, এ যেন মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে। অবিলম্বে এই নরপিশাচকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য প্রশাসনের প্রতি সদয় দৃষ্টি আকর্ষণ করছি।

এক মিনিট ৫৫ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, সাদা রঙের জীর্ণ একটি পাঞ্জাবি গায়ে থাকা এক বৃদ্ধের হাত একটি খুঁটির সঙ্গে বেঁধে রাখা হয়েছে। কিছুক্ষণ পরই লাঠি হাতে এক ব্যক্তি ওই বৃদ্ধের পায়ে এসে আঘাত করছে আর বলছে, নাম বল, আর কে ছিলো নাম বল। নির্যাতনের সময় আশপাশে থাকা অনেক মানুষের মধ্যে দুই একজন বাধা দেয়ার চেষ্টা করেন। কিন্তু তাতে পাত্তা না দিয়ে নির্মম নির্যাতন করা হয়। পেটানোর সময় একটি লাঠি ভেঙে গেলে আবার একটি লাঠি আনেন পাষণ্ড ওই ব্যক্তি। তখন বৃদ্ধকে বলেন, নাম বল, নাম বললেই ছেড়ে দিবো। এরপর আবার একটি আঘাত করে প্রশ্ন করেন, তোর মোবাইল কই আছে। প্রতিটি প্রশ্নের উত্তরেই বৃদ্ধ লোকটি বাবারে বলে কাকুকি করছেন। নির্যাতনের শিকার ওই বৃদ্ধর নাম আব্দুল বারেক বলে জানা গেছে।

নির্যাতনের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পরই তা ভাইরাল হয়ে যায়।

ভিডিওর নিচে খান ফয়জুল নামে একজন লিখেছেন, মানুষ আইন নিজের হাতে তুলে নিতে স্বাচ্ছন্দ্যবোধ করে। নিজেদের ভাবে এরাই সমাজের মাথা! প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি!

মিজানুর রহমান খান নামে মন্তব্যে লিখেছেন, ‘এই ভিডিওটা দেখে জরুরি ভিত্তিতে আইন হাতে তুলে নিয়ে যারা অপরাধ করেছে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

জানতে চাইলে মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফেরদৌস আলম ঢাকাটাইমসকে বলেন, নির্যাতনকারী একজন ব্যবসায়ী। তার ভাইয়ের ঘর থেকে ধান চুরির অভিযোগে ওই বৃদ্ধকে নির্যাতন করেছেন। নির্যাতনকারীর নাম মাসুদ। এই ঘটনায় মামলা করার প্রক্রিয়া চলছে।

মদন থানার ডিউটি অফিসার সহকারী ‍উপ-পরিদর্শক (এএসআই) লাইজু খাতুন জানান, নির্যাতনকারীকে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। এছাড়া নির্যাতনের শিকার ব্যক্তি এখন সুস্থ আছেন। তিনিও আমাদের হেফাজতে আছেন।

ঢাকাটাইমস/২৯এপ্রিল/এআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :