গরিব কৃষকের পাশে সাংবাদিক নেতা

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২১, ২০:০৬

গরিব কৃষকের ধান কেটে দিলেন সাংবাদিক নেতা ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান। তার নেতৃত্বে তারই নিজ এলাকা ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মোক্ষপুর ইউনিয়নের সানকীভাঙ্গা গ্রামের এক কৃষকের ধান কেটে ফসল বাড়িতে তুলে দিয়েছেন স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার কবির আহমেদ খানের নেতৃত্ব ৫০ জনের একটি দল ওই কৃষকের দুই বিঘা জমির ধান কেটে ঘরে ফসল তুলে দেন।

কবির আহমেদ খান বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য। এছাড়াও বৃহত্তর ময়মনসিংহ রিপোর্টার্স ফোরামের (জিএমআরএফ) সভাপতিও তিনি। সাংবাদিক নেতা হিসাবে জাতীয় পর্যায়ে ইতিবাচক নানা প্রভাব রেখে চলছেন। এলাকার রাজনীতিতেও বেশ সক্রিয়।

কৃষকের ধান কেটে দেওয়ার আগে এলাকার সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন সাংবাদিক কবির আহমেদ খান। পরে দল বেঁধে ধান কাটতে যান। সকাল থেকে দুপুর অবধি দুই বিঘা জমির ধান কাটা চলে।

সাংবাদিক নেতা কবির আহমেদ খান বলেন, আমরা কৃষকের দুই বিঘা জমির ধান কেটে দিয়েছি। বাড়িতে ধান উঠিয়ে দিয়েছি। কৃষকের পাশে দাঁড়ানোর এই কর্মসূচিতে স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ ও কৃষক লীগের নেতারা অংশ নেন। কৃষকের পাশে সবার এভাবে এগিয়ে আসা উচিত। সবাই এগিয়ে এলে উৎসব আনন্দের সঙ্গে ধান কাটার পাশাপাশি শ্রমিক সংকটের সমস্যাও সমাধান হবে।

দুই বিঘা জমির ধান কেটে দেওয়ায় কৃষক কামাল সরদারও খুব খুশি। তিনি বলেন, ধান কেটে দেওয়ার শ্রমিক পাচ্ছিলাম না। আবার হাতেও তেমন টাকা ছিল না। ধান কাটা নিয়ে যখন চিন্তিত ছিলাম। আমাদের ছেলে সাংবাদিক কবিরের নেতৃত্বে ধান কেটে দেওয়ায় আমি খুবই খুশি।

ধানকাটার ওই কর্মসূচিতে থানা যুবলীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক সাইদুজ্জামান মন্ডল, মোক্ষপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি আমিনুর এহসান পারভেজ, সাধারণ সম্পাদক কামাল হোসেন প্রমুখ অংশ নেন।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা