দুই আ.লীগ নেতার বিরোধের জেরে হামলা-ভাঙচুর

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২১, ২১:০৫

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় আওয়ামী লীগের স্থানীয় দুই নেতার পূর্ববিরোধের জের ধরে বাড়ি-ঘর ও দোকানে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত বুধবার রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত উপজেলার নারুয়া ইউনিয়নের প্রত্যন্ত চষাবিলা গ্রামে তাণ্ডব চালানো হয়। বর্তমানে সেখানে ভীতিকর অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তরা জানান, পূর্বশত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক বিশ্বাস এবং ইউনিয়ন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল হাই মন্ডল গ্রুপের মধ্যে দীর্ঘদিন হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে আসছে। এ নিয়ে গত সোমবার ও মঙ্গলবার বালিয়াকান্দি থানায় পৃথক দুটি মামলা করা হয়। ওই মামলার পর গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে আব্দুল হাই মন্ডলের গ্রুপের কয়েক শতাধিক লোকজন ধারালো অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে আব্দুল বারেক বিশ্বাসের অনুসারীর ২৭টি বাড়িতে হামলা চালায়। সে সময় তারা ওই সব বাড়ির ঘরের টিনের বেড়া কুপিয়ে কেটে ফেলার পাশাপাশি ঘরগুলোতে থাকা মালামাল ভাঙচুর করে। তার আগে আব্দুল বারেক বিশ্বাসের গ্রুপের লোকজন আব্দুল হাই মন্ডলের দুজন অনুসারীর বাড়িতে হামলা ও ভাঙচুর করে।

পরে বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের কাছে নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক বিশ্বাস ও ইউনিয়ন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল হাই মন্ডল একে অপরের দোষারোপ করে নানা ধরনের অভিযোগ উপস্থাপন করেন।

উপজেলা চেয়ারম্যান জানান, দুই গ্রুপকেই শান্ত থাকতে বলা হয়েছে। এমপি জিল্লুল হাকিম এলে তাদের মীমাংসা করে দেয়া হবে।

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুজ্জামান জানিয়েছেন, পূর্ববিরোধের অংশ হিসেবে এই হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। ঘটনার পর থেকেই পুলিশ এলাকায় অবস্থান করছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :