কুড়িগ্রামে ভারতীয় নারীকে আটকের চার ঘণ্টা পর ফেরত

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২১, ১৯:১২

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশকালে ময়না বিবি(৩৫) নামে এক ভারতীয় নারীকে আটক করে বর্ডার গার্ড বাংলাদশের (বিজিবি) সদস্যরা। আটকের প্রায় চার ঘণ্টা পর ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে। ভারতীয় ওই নারী কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার বোসকোঠাল গ্রামের তপুর উদ্দিনের মেয়ে।

বিজিবি ও সীমান্তবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের খলিশা কোঠাল সীমান্ত আন্তর্জাতিক মেইন পিলার ৯৩৫ এর ৪ এস-এর পাশ থেকে বাংলাদেশের অভ্যন্তরে প্রায় ২০০ গজ ভিতরে ঢুকেন ময়না বিবি। এসময় খলিশা কোঠাল এলাকায় বালারহাট ক্যাম্পের টহলরত বিজিবি সদস্যরা ওই নারীকে আটক করে ক্যাম্পে নিয়ে আসেন।

আটক নারীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তার বাড়ি কাঁটাতারের ওপারে ভারতে। তিনি হারিয়ে যাওয়া ছাগল খোঁজার জন্য বাংলাদেশের অভ্যন্তরে ঢুকেন। এ সময় বিজিবির হাতে ভারতীয় নারী আটকের বিষয়টি বোসকোঠাল ক্যাম্পের বিএসএফ সদস্যরা জানতে পারলে ওই নারীকে ফেরত চেয়ে মৌখিকভাবে বিজিবিকে জানায়।

পরে দুপুর দেড়টায় এক সংক্ষিপ্ত পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবির সদস্যরা ওই ভারতীয় নারীকে বিএসফের কাছে হস্তান্তর করেন। এ সময় লালমনিরহাট-১৫ বিজিবি-ব্যাটালিয়নের অধিন বালারহাট ক্যাম্পের নায়েক সুবেদার ফরিদুর রহমান এবং ভারতীয় ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের অধীন বসকোঠাল ক্যাম্পের এস আই শ্যাম পাল উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে লালম‌নিরহাট ১৫ বিজিবি ব‌্যাট‌ালিয়‌নের অধিনায়ক লে. ক‌র্নেল এস এম তৌ‌হিদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, করোনা ভাইরাস মোকাবিলায় ২৪ ঘণ্টা সতর্ক পাহারায় সীমান্তে বিজিবি সদস্যরা নিয়োজিত আছেন। যাতে অবৈধভাবে কোনো ভারতীয় নাগরিক বাংলাদেশে ঢুকতে না পারে সেজন্য সতর্ক অবস্থায় বিজিবির টহল অব্যাহত থাকবে। সেই সঙ্গে সরকারি নির্দেশনা মেনে বিজিবির সদস্যরা সীমান্তে টহলের পাশাপাশি করোনা মোকাবিলায় জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :