কেমন আছেন আমান উল্লাহ আমান?

বোরহান উদ্দিন, ঢাকাটাইমস
| আপডেট : ০১ মে ২০২১, ১৬:৪৯ | প্রকাশিত : ০১ মে ২০২১, ১৫:১১

মহামারী করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানকে। পরিবারের অন্যরা ভালো থাকলেও সাবেক এই প্রতিমন্ত্রীকে হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হয়েছে। অবশ্য কয়েকদিনের মধ্যেই করোনার নেগেটিভ রিপোর্ট পেয়ে হাসপাতাল ছেড়ে বাসায় চলে যান তিনি।

জানা গেছে, হাসপাতাল ছেড়ে বাসায় থাকলেও চিকিৎসকের পরামর্শমতো করোনা পরবর্তি শারীরিক জটিলতা কাটিয়ে ওঠার চেষ্টা করছেন আমান।

গত ১৬ এপ্রিল করোনার নমুনা পরীক্ষা করান আমান উল্লাহ আমান। পরদিন করোনা পজিটিভ রিপোর্ট আসায় ওইদিনই স্কয়ার হাসপাতালে ভর্তি হন তিনি।

আমান উল্লাহ আমানের ঘনিষ্ঠ ও ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক আব্দুস সোবহান স্বপন ঢাকাটাইমসকে জানান, হাসপাতালে চিকিৎসা নেয়ার কয়েকদিনের মধ্যে আমান উল্লাহ আমানের নেগেটিভ রিপোর্ট আসে। পরে তিনি হাসপাতাল থেকে বাসায় চলে গেছেন। বর্তমানে সুস্থ আছেন।

তিনি বলেন, পরিবারের অন্য সবার রিপোর্ট নেগেটিভ। সবাই ভালো আছেন।

ডাকসুর সাবেক ভিপি ও বিএনপির প্রভাবশালী নেতা আমান উল্লাহ আমানের বাড়ি ঢাকার পাশেই কেরাণীগঞ্জ। এককালে কেরানীগঞ্জকে ‘ধানের শীষের দুর্গ’বলা হত।

১৯৯১ সাল থেকে চারটি নির্বাচনে অবিভক্ত কেরানীগঞ্জ আসনটি ছিল ধানের শীষের দখলে। এই আসনে প্রতিবারই বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন আমান উল্লাহ আমান। আইনি জটিলতার কারণে তিনি ২০০৮ সালের নির্বাচনে অংশ নিতে পারেননি।

ওইসময়ের পর থেকে এখন পর‌্যন্ত বিএনপির হাতছাড়া এই আসনটি।

নবম ও দশম সংসদ নির্বাচনে এই আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। একাদশ সংসদ নির্বাচনেও কামরুলের হাতে রয়েছে আসনটি।

এদিকে ওয়ান ইলেভেনের সময় থেকে শুরু করে আওয়ামী লীগের টানা ক্ষমতায় থাকাকালে আমান উল্লাহ আমানের বিরুদ্ধে মামলার সংখ্যা দুই শতাধিক বলে জানা গেছে। এসব মামলায় জামিনে থাকলেও আমান উল্লাহ আমানের আদালতে যাওয়া আসা থামেনি।

ওয়ান ইলেভেনের সময় আমান উল্লাহ আমান ও তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির মামলা হয়েছিল। দুর্নীতির মামলায় তার সাজাও হয়েছিল।

একাদশ সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন সংগ্রহ করেও দুর্নীতির অভিযোগে বিচারিক আদালতে সাজাপ্রাপ্ত আমান দণ্ড স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন। কিন্তু সেই আবেদন আদালত খারিজ করে দেয়ায় গত নির্বাচনে অংশ নিতে পারেননি চারবারের সাবেক এই সাংসদ। ফলে তার আসন থেকে নির্বাচন করেন ছেলে ব্যারিস্টার ইরফান ইবনে আমান।

এদিকে বিগত সময়ে সরকারবিরোধী আন্দোলনে আমান উল্লাহ আমানসহ সাবেক ছাত্রনেতাদের ভূমিকা নিয়ে দলের ভেতরে-বাইরে প্রশ্ন রয়েছে। গুঞ্জন আছে, আন্দোলনে সন্তোষজনক ভূমিকা না থাকায় ভাইস চেয়ারম্যান হওয়ার কথা শোনা গেলেও শেষ পর্যন্ত চেয়ারপারসনের উপদেষ্টা করা হয়েছে আমানকে।

(ঢাকাটাইমস/০১মে/বিইউ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :