ভালুকায় বীর মুক্তিযোদ্ধার ধান কেটে নেয়ার অভিযোগ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০২১, ১৯:৩৪

ময়মনসিংহের ভালুকা উপজেলার বাশিল গ্রামে চাষাবাদকৃত জমি থেকে পাকা ধান জোর করে কেটে নেয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ পারভেজ খোকন।

অভিযোগ সূত্রে জানা যায়, ভালুকা উপজেলার হবিরবাড়ি এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ পারভেজ খোকন উপজেলার বাশিল মৌজার ১৭৭ ও ১৬২ নং দাগে ক্রয় সূত্রে মালিক হয়ে ভোগ দখল করে আসছিলেন। কিন্তু তার নিকটতম প্রতিবেশী ও মামাত বোন মাহমুদা সুলতানা মুন্নী বিভিন্ন কারণে তার সঙ্গে শত্রুতা করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় শনিবার সকালে ৫০/৬০জন লোক নিয়ে তার প্রায় এক একর জমির পাকা ধান কেটে নিয়ে যায়।

এ ঘটনায় পারভেজের প্রায় এক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেছেন। ধান কেটে নেয়ার ঘটনায় পারভেজ ভালুকা মডেল থানায় মাহমুদা সুলতানা মুন্নী(৩০), খোকা(৫৮), রাকিব(২৪), মোস্তফা(২৫), তাজ উদ্দিন(৫৫) সহ ১৫ জনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মাহমুদা সুলতানা মুন্নী ফোনে বলেন, আমার পৈত্রিক জমিতে আমি ধান চাষ করেছি এবং ধান কেটেছি। এই জমি আমার বাবার কেনা সম্পত্তি ৪০ বছরেরও বেশি সময় আমাদের ভোগ দখলে। এখানে ১৭৯, ১৮২, ১৬২ এবং ১৭৭ দাগের জমি রয়েছে এবং বিআরএস ৫৩৩ নং খতিয়ানে ৮৬ শতাংশ জমি আমার বাবার নামে রেকর্ড হয়েছে। মুন্নী বলেন, পারভেজ খোকন যে অভিযোগ করেছেন তা মিথ্যা এবং হয়রানিমূলক।

এ ব্যাপারে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। তবে এটি জমি সংক্রান্ত বিরোধ।

(ঢাকাটাইমস/১মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :