জমি সংক্রান্ত বিরোধের জেরে গর্ভবতীকে ‘মারধর’

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২১, ১৭:০৪

বগুড়া শহরের জয়পুরপাড়ায় পাঁচ মাসের এক গর্ভবতী এবং তার স্বামীকে মারধরের অভিযোগ উঠেছে। জমি সংক্রান্ত বিরোধের জেরে এ মারধরের ঘটনায় ১ মে রাতে সদর থানায় একটি মামলা হয়েছে।

মামলার ১২ জনকে আসামি করা হয়। এর মধ্যে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলা সূত্র ও বাদীর বক্তব্যে জানা গেছে, ভুক্তভোগী জেসমিন আকতার রেখা তার পিতা মৃত: ইনছান আলী শেখের কবলা দলিলমূলে একই দাগে পৃথকভাবে কেনা সাড়ে সাত শতক জমিতে স্থায়ীভাবে বসবাস করছেন। কিন্তু দীর্ঘদিন ধরেই এ জমি নানাসময় জোরপূর্বক ভোগদখলের চেষ্টা করে যাচ্ছেন প্রতিপক্ষ। যার প্রেক্ষিতে ভুক্তভোগী রেখার মা আম্বিয়া বগুড়া সদর থানায় লিখিতভাবে অভিযোগ দেয়। এরপর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার দুইপক্ষকে নিয়ে বসলে প্রতিপক্ষ কোনো কাগজপত্রই দেখাতে পারেনি। এমতাবস্থায় রেখার পরিবারের সদস্যরা ঘরের সামনে থাকা ফাঁকা জমিটি সীমানা দিয়ে ঘেরা শুরু করলে গত ২৬ এপ্রিল মামলার ১ নম্বর আসামি মামুন, ২ নম্বর আসামি আবুল কালাম ও ৩ নম্বর আসামি শিমনের নেতৃত্বে মামলার নারী আসামিরাসহ সকলে তাদের ওপর অতর্কিত হামলা করে। হামলায় গর্ভবতী রেখা আহত হয়ে অজ্ঞান হয়ে যায় পরে তাকে শজিমেকে ভর্তি করা হয়।

মামলায় আরো অভিযোগ করা হয়, এই একই ঘটনার জেরে গত ২৮ এপ্রিল রেখার স্বামী কামরুজ্জামানের ওপরও শহরের নবাববাড়ি রোডে প্রকাশ্যে হামলার ঘটনা ঘটেছে। তিনিও বর্তমানে শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন।

ভুক্তভোগী রেখা জানান, তারা খুব অসহায়ত্ব এবং জীবনের নিরাপত্তাহীনতার মধ্যে দিন কাটাচ্ছে। এ বিষয়ে তিনি প্রশাসনের উর্ধ্বতন মহলের সকলের কাছে ন্যায়বিচারের অনুরোধ জানিয়েছেন।

সদর থানার ওসি সেলিম রেজা জানান, শতভাগ স্বচ্ছতার সঙ্গে বিষয়টি তদন্তপূর্বক আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে। ভুক্তভোগীদের অভিযোগের প্রাথমিক তদন্ত শেষে মামলা হয়েছে। মামলায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও বাকি আসামিদের গ্রেপ্তারেও অভিযান চলমান রয়েছে।

(ঢাকাটাইমস/২মে/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :