বয়স্ক ত্বকের যত্নে সাজেদা শ্যামলীর জরুরি টিপস

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ মে ২০২১, ১২:৩৪ | প্রকাশিত : ০৩ মে ২০২১, ১০:৫৩

নারীদের ত্বক কোমল। সঠিক ভাবে যত্ন নিলে সৌন্দর্য বাড়ে। তাই সব সময় ত্বকের যত্ন ও মেকআপের প্রতি লক্ষ্য রাখতে হবে। যাতে করে ত্বকের সৌন্দর্য ও সবসময় পরিপূর্ণতা থাকে। নারীদের বয়স যত বাড়ে, ততই মুখে সূক্ষ্ম রেখা, এজ স্পটের আনাগোনা শুরু হয়। নিয়মিত ত্বকের যত্ন করলে বয়সের অগ্রগতিকে অনেকটাই রুখে দেয়া সম্ভব।

এ জন্য শুধু নিয়মিত মুখ পরিষ্কার আর ময়শ্চারাইজার মাখলেই হবে না, তার সঙ্গে নজর রাখুন আপনার মেকআপ প্রডাক্টের দিকেও। কারণ বয়স্ক ত্বকে মেকআপ করার সময় বিশেষ কিছু ব্যাপার মাথায় রাখা দরকার। এ ব্যাপারে বিউটি এক্সপার্ট সাজেদা আক্তার শ্যামলী কিছু টিপস দিয়েছেন।

ক্রিম বেসড প্রডাক্ট মাখুন

পাউডার-বেসড প্রডাক্ট মাখলে আপনার ত্বক শুকনো দেখায়। কিছুক্ষণের মধ্যেই মুখের রেখাগুলো প্রকট হয়ে ওঠে। অন্যদিকে ক্রিম বা লিকুইড মেকআপ পরাও সহজ, ফিনিশিংও সুন্দর। ক্রিম বা লিকুইড মেকআপ দিয়ে বেস তৈরি করলে তা সহজে নষ্টও হয় না! মুখে লাগান ক্রিম ব্লাশার, খুব স্বাভাবিক একটা দীপ্তি পাবেন।

হালকা কনসিলার ব্যবহার করুন

চোখের নিচের কোমল অংশে সবার আগে বয়সের ছাপ ধরা পড়ে। চোখের নিচের বলিরেখা বা সূক্ষ্মরেখা ঢাকতে আপনার সেরা বাজি হল কনসিলার। হালকা ফরমুলার কনসিলার মাখুন, তাতে মেকআপ অতিরিক্ত ভারী দেখাবে না। ভালো করে ময়শ্চারাইজার মেখে চোখের নিচে প্রাইমার মেখে নিন। তারপর লাইটওয়েট কনসিলার লাগিয়ে আঙুল দিয়ে ব্লেন্ড করুন। অল্প লুজ পাউডার পাফ করে সেট করে নিন।

ময়শ্চারাইজিং মেকআপ প্রডাক্টে বিনিয়োগ করুন

বয়স যতই বাড়ে ততই আমাদের ত্বক শুষ্ক হতে শুরু করে। তাই ত্বকে বয়সের অগ্রগতি রুখে দিতে হলে ময়শ্চারাইজারে ভরসা রাখতেই হবে। হাইড্রেটিং লিপস্টিক, ময়শ্চারাইজিং প্রাইমার ব্যবহার করুন। মেকআপ প্রডাক্টে ময়শ্চারাইজার থাকলে ফিনিশিং ভালো পাবেন, মুখ সতেজ আর উজ্জ্বল থাকবে।

সাজেদা আক্তার শ্যামলী, বিউটি এক্সপার্ট

ঢাকাটাইমস/০৩মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :