এম আমিন উদ্দিনকে সুপ্রিম কোর্ট বারের সভাপতি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ মে ২০২১, ২০:১৫ | প্রকাশিত : ০৪ মে ২০২১, ১৬:১৮

অবশিষ্ট সময়ের জন্য ব্যারিস্টার এএম আমিন উদ্দিনকে সুপ্রিম কোর্ট বারের সভাপতি ঘোষণা করেছেন আওয়ামী লীগপন্থী আইনজীবীরা। আমিন উদ্দিন বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার সমিতির এক বিশেষ সাধারণ সভায় এমন সিদ্ধান্ত হয় বলে ঢাকা টাইমসকে জানান সুপ্রিম কোর্ট বারের সহ-সভাপতি শফিক উল্লাহ। দুপুর ২ টায় বিশেষ সাধারণ সভাটি অনুষ্ঠিত হয় শহিদ শফিউর রহমান মিলনায়তনে।

আজকের সভার সভাপতি শফিক উল্লাহ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ সভায় সভাপতি পদে এএম আমিন উদ্দিনের নাম প্রস্তাব করেন সমিতির বর্তমান কমিটির সহ-সভাপতি শফিক উল্লাহ। বিকল্প কোনো নাম প্রস্তাব না আসায় সর্বসম্মতিক্রমে এ এম আমিন উদ্দিনকে অবশিষ্ট সময়ের জন্য সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়।

চলতি বছরের মার্চ মাসে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সিনিয়র আইনজীবী আব্দুল মতিন খসরু। নির্বাচিত হয়ে দায়িত্ব সভাপতি হিসেবে ১২ এপ্রিল দায়িত্ব নেন মতিন খসরু। এর ২দিন পর ১৪ এপ্রিল তিনি মারা যান। পদটি শুন্য হলে বিশেষ সাধারণ সভা ডেকে আজ এমন সিদ্ধান্ত নিল আইনজীবীরা।

গত বছরের ৮ অক্টোবর নতুন অ্যাটর্নি জেনারেল হিসেবে এ এম আমিন উদ্দিন-কে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। মাহবুবে আলমের মৃত্যুতে এ পদটি শূন্য হওয়ায় তাকে নিয়োগ দেয়া হয়।

(ঢাকা টাইমস/০৪মে/এআইএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :