৩০০ পরিবারের পানি সংকট দূর করলেন ইউপি সদস্য

প্রকাশ | ০৪ মে ২০২১, ২০:১৫

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস

প্রায় আদিকাল থেকে এই এলাকায় খাবার পানির তীব্র সংকট চলে আসছিল। সুপেয় পানির সংকটে ছিলেন কক্সবাজারের টেকনাফ সদর ৮ নম্বর ওয়ার্ডের শীলবনিয়াপাড়া ও খাংকার ডেইল এলাকার হাজার হাজার মানুষ। কত জনপ্রতিনিধি আসে যায় কাজের কাজ কিছুই হয়নি। এবার স্থানীয় ইউপি সদস্য চেষ্টা করে এই এলাকার খাবার পানির সংকট দূর করলেন। চরম খুশি হয়েছেন এই দুই এলাকার মানুষ।

দীর্ঘদিন চেষ্টা করে নাজিরপাড়া থেকে পাঁচ হাজার ফুট দূর থেকে মাটির নিচ দিয়ে পাইপ টেনে দুটি পানির ট্যাংক স্থাপন করেন ৮ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য এনামুল হক এনাম। এতে অর্থায়ন করেছে তার ভাইয়ের নামে করা ‘শহীদ আজিজুল হক ফাউন্ডেশন’। ৩০০ পরিবারের মানুষের পানির সংকট দূর করতে এই কাজে ব্যয় হয়েছে প্রায় ছয় লাখ টাকা।

মঙ্গলবার সকালে পানির ট্যাংক দুটি চালু করেন এনাম মেম্বার। এরপর থেকেই স্থানীয়রা সেখান থেকে পানি নেয়া শুরু করেছেন। এ সময় এলাকার মুরব্বি, আওয়ামী লীগ নেতা করিম শরীফ, টেকনাফ সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শকুসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এনামুল হক এনাম বলেন, যুগ যুগ ধরে ৮ নম্বর ওয়ার্ডের শীলবনিয়াপাড়া ও খাংকারডেইল এলাকার মানুষ তীব্র পানি সংকটে ছিলেন। কিছু এলাকায় টিউবওয়েল থাকলেও পানি উঠে না একদম। বিশেষ করে চৈত্র মাসে এ সমস্যা আরও তীব্র হয়। গোসলের পানি পর্যন্ত পাওয়া যায় না। এতে প্রায় ৩০০ পরিবারের দুই হাজার মানুষ দুর্ভোগে ছিলেন। এই দুই এলাকায় আরো দুটি ট্যাংক দ্রæত চালু করা হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/৪মে/কেএম)