ছিনতাইয়ের চার ঘণ্টার মধ্যে অটো উদ্ধার, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মে ২০২১, ২০:২৭

রংপুর জেলার মিঠাপুকুর থানার মোসলেম বাজার থেকে চালকের মুখ বেঁধে নির্যাতনের পর ব্যাটারিচালিত অটোরিকশা ছিনিয়ে নিয়ে যায় একটি চক্র। পরে চালক অভিযোগ করলে অভিযান চালিয়ে চার ঘণ্টার মধ্যে অটোরিকশাটি উদ্ধার ও দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করে পুলিশ।

মঙ্গলবার বিকালে অটো উদ্ধারের বিষয়টি মিঠুপুকুর থানার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরুজ্জামান ঢাকাটাইমসকে জানিয়েছেন।

এএসপি কামরুজ্জামান জানান, মিঠাপুকুর থানার শঠীবাড়ী এলাকার ব্যাটারিচালিত অটোচালক রাশেদুল ইসলাম অভিযোগ করেন, সোমবার রাত ১১ টার দিকে তিন ব্যক্তি যাত্রীসেজে মোসলেম বাজার থেকে একজন লোককে নিয়ে আসবে বলে দুই শ টাকা ভাড়ায় তার গাড়ি ঠিক করেন। পরে মোসলেম বাজার পার হয়ে তিলকপাড়া মসজিদের পাশে ফুলবাড়ী সড়কের পাশে একটি ভাঙা টিনশেড বিল্ডিংয়ের কাছে নিয়ে তাকে দাঁড়াতে বলেন। দাঁড়ানোর ১৫ থেকে ২০ মিনিট পর তিন যাত্রীর সঙ্গে আরও এক ব্যক্তি যোগ দেন। চারজন মিলে অটোচালকের মুখ চেপে ধরে ভাঙা ঘরের মধ্যে নিয়ে যান। এ সময় তাদের কাছে থাকা গামছা দিয়ে চালকের মুখ, হাত-পা, বেঁধে কিল, ঘুষি মারতে থাকেন। পরে চালক রাশেদুলের পকেটে থাকা সাড়ে ৬০০ টাকা ও অটো নিয়ে সটকে পড়ে ছিনতাই চক্রের সদস্যরা।

কামরুজ্জামান আরও জানান, পরে চালক কোনো মতে তার হাত-পায়ের বাঁধন খুলে মিঠাপুকুর থানা পুলিশের টহল টিমকে বিষয়টি জানায়। পরে মিঠাপুকুর থানা পুলিশ অটো উদ্ধার ও ছিনতাই চক্রের সদস্যদের গ্রেপ্তারে অভিযানে নামে। অভিযানের মাত্র ৪ ঘণ্টার মধ্যেই সোমবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে মিঠাপুকুর থানার লতিফপুর ইউনিয়নের হাজীরমোড় এলাকা থেকে আতিকুল ইসলাম ওরফে আতিক ওরফে আরিফ ও সানু মিয়াকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের কাছ থেকে ছিনতাই হওয়া অটোটি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার চক্রের সদস্যরা পুলিশকে জানিয়েছে, তারা দীর্ঘদিন ধরে যাত্রীবেশে দেশের বিভিন্ন জায়গায় অটো, মোটরসাইকেল, ভ্যান, অটোরিকশা ছিনতাইয়ের কাজ করে। সাধারণত তারা ধরা পড়ার ভয়ে কোন এলাকায় বেশি দিন অবস্থান করে না। তাদের বিরুদ্ধে মিঠাপুকুর থানায় নিয়মিত আইনে মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

ঢাকাটাইমস/০৪ মে/এআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :