এখনো অক্সিজেন দিতে হচ্ছে খালেদা জিয়াকে

প্রকাশ | ০৪ মে ২০২১, ২০:৩৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা গতকালের চেয়ে ভালো বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে সাবেক এই প্রধানমন্ত্রীকে এখনো অক্সিজেন দেয়া হচ্ছে বলে জানান তিনি।

মঙ্গলবার বিকালে মির্জা ফখরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘তার (খালেদা জিয়া) চিকিৎসকেরা খুশি যে তিনি গতকালের চেয়ে ভালো আছেন। খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল আছে। তাকে দুই লিটার পরিমাণ অক্সিজেন দেয়া হচ্ছে।’

এদিকে এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন খালেদা জিয়ার শারীরিক অবস্থায় করণীয় ঠিক করতে দিনভর বৈঠক করেছেন মেডিকেল বোর্ডের সদস্যরা। দুপুরে শেষ হওয়া ওই বৈঠক সূত্রে জানা গেছে, চিকিৎসকরা মনে করেন তার উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেয়া জরুরি।

তবে আনুষ্ঠানিকভাবে কোনো চিকিৎসক কথা বলেননি। মেডিকেল বোর্ডের একাধিক সদস্যকে ফোন করা হলেও কথা বলা সম্ভব হয়নি।

এদিকে বেগম খালেদা জিয়াকে বিদেশ নেয়ার বিষয়ে পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করার কথা শোনা যাচ্ছে। যদিও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন এমন কোনো আবেদন পাননি।

বিএনপি মহাসচিবের কাছে খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেছেন,  ‘না, আমরা এ বিষয়ে এখন পর্যন্ত কোনো কথা বলিনি।’

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার কোনো কথা হয়েছে কি না, জানতে চাইলে ফখরুল বলেন, ‘আমি ম্যাডামের শারীরিক অবস্থার বিষয়ে ওনাকে জানিয়েছি, এটুকুই।’

গত ২৭ এপ্রিল থেকে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া। গতকাল সোমবার ভোর থেকে শ্বাসকষ্ট অনুভব করায় বিকালে তাকে হাসপাতালের কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। এখন পর্যন্ত তিনি সেখানেই চিকিৎসা নিচ্ছেন।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। বিএনপিপ্রধান ছাড়াও তার বাসার আরও আটজনের করোনা পজিটিভ আসে। যদিও ইতিমধ্যে বেশ কয়েকজনের করোনা নেগেটিভ এসেছে। তবে দুই দফা পরীক্ষার পরও এখনো খালেদা জিয়ার নেগেটিভ আসেনি।

(ঢাকাটাইমস/০৪মে/বিইউ/জেবি)