রাবির সিন্ডিকেট ঘিরে উত্তেজনা, সভা স্থগিত

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মে ২০২১, ২১:৫৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ ও চাকরি প্রত্যাশী ছাত্রলীগের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। এর জেরে পূর্বনির্ধারিত সিন্ডিকেট সভা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

দুর্নীতি বিরোধী শিক্ষকদের বাধার মুখে মঙ্গলবার বিশ্ববিদ্যালয় উপাচার্য সভাটি স্থগিত করেন। স্থগিতের বিষয়টি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম।

অধ্যাপক আব্দুস সালাম বলেন, অনিবার্য কারণবশত আপাতত সিন্ডিকেট সভাটি স্থগিত আছে। এখন পর্যন্ত সিন্ডিকেটের কোনো কাগজপত্র আমি সই করি নাই।

এর আগে সকাল ৮টা থেকে ভিসি বাসভবনের সামনে এসে অবস্থান নেন চাকরি প্রত্যাশী ছাত্রলীগ ও স্থানীয়রা। পরে সেখানে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দুর্নীতি বিরোধী শিক্ষক গ্রুপ। শিক্ষকরা উপাচার্য বাসভবনে সাক্ষাতের জন্য ঢুকতে চাইলে চাকরি প্রত্যাশীদের বাধার মুখে পড়েন। পরে সেখানে দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি হয়।

দুর্নীতিবিরোধী শিক্ষকদের একজন বাংলা বিভাগের অধ্যাপক ড. শফিকুন্নবী সামাদী বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে দেখা করার জন্য বাসভবনে ঢুকতে গিয়ে চাকরি প্রত্যাশীদের বাধার মুখে পড়ি। একজন চাকরি প্রত্যাশী শিক্ষকদের গুলি করার হুমকি দেয়। সেখানে ধস্তাধস্তি হয়।

শিক্ষকরা জানান, হুমকিদাতার নাম আকাশ। তিনি ক্যাম্পাস সংলগ্ন বুধপাড়ার বাসিন্দা।

দুর্নীতি বিরোধী শিক্ষকদের আহ্বায়ক অধ্যাপক ড. সুলতান উল ইসলাম টিপু অভিযোগ করেন, সকালে যখন শিক্ষকরা বাসভবনে ঢোকার চেষ্টা করেন তখন ছাত্রলীগ পরিচয় দেয়া একজন বহিরাগত বিশ্ববিদ্যালয় শিক্ষকদের গুলি করার হুমকি দেয় এবং বাকিরা ঢুকতে বাধা দেয়।

তিনি দাবি করেন, এটি উপাচার্যের প্ররোচনায় হয়েছে। যদি এখানে শিক্ষকরা কোনো দুর্ঘটনার শিকার হন তাহলে সেই দায় উপাচার্যকে নিতে হবে। আমরা চাই বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক অবস্থা ফিরে আসুক।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান শিক্ষকদের অসযোগিতা করে চাকরি প্রত্যাশীদের সহযোগিতা করেছেন বলে অভিযোগ করেন ড. সুলতান।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান অসহযোগিতার বিষয়টি অস্বীকার করে বলেন, আমি ক্যাম্পাসের শান্তি শৃঙ্খলা রক্ষায় সর্বোচ্চ ভূমিকা পালন করার চেষ্টা করেছি।

(ঢাকাটাইমস/৪মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :