রাণীনগরে শিক্ষক-ছাত্রীর ভিডিও ভাইরাল, শোকজ

প্রকাশ | ০৫ মে ২০২১, ১৬:০২

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নওগাঁর রাণীনগরে স্কুল শিক্ষকের সঙ্গে ছাত্রীর অনৈতিক কর্মকাণ্ডের ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষককে শোকজ করা হয়েছে। রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাদেকুল ইসলাম পিটুকে এই শোকজ নোটিশ দেয়া হয়।  

দেশের বিভিন্ন পত্রিকায় ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশের পর সভা করে অভিযুক্ত শিক্ষক সাদেকুল ইসলাম পিটুকে শোকজ করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতিসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও প্রতিষ্ঠানের শিক্ষকরা সভা করে ওই শিক্ষককে শোকজ করেছেন। এ ঘটনায় আগামী সাত দিনের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে। অভিযুক্ত শিক্ষক সাদেকুল ইসলাম পিটু উপজেলার সদর ইউনিয়নের বেলোবাড়ি গ্রামের মৃত আসরত আলী মিনার ছেলে।

শনিবার থেকে বিভিন্ন ফেসবুক আইডি ও পেজে শিক্ষক-ছাত্রীর অনৈতিক কর্মকান্ডের ভিডিও ফুটেজ ভাইরাল হয়। এ ঘটনাটিকে নিয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে। দ্রুত ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছিলেন স্থানীয়রা ও স্কুল ছাত্রীদের অবিভাবকরা। 

অভিযুক্ত সাদেকুল ইসলাম পিটু প্রায় ১০-১২ বছর আগে রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ে সহকারী গ্রন্থাগার হিসেবে যোগ দেন। এরপর থেকেই পিটু ওই বিদ্যালয়ের ছাত্রীদের প্রাইভেট পরাতেন। চলিত বছরে তিনি সহকারী শিক্ষক (গ্রন্থাগার বিজ্ঞান) হয়েছেন।

এরই মাঝে ওই স্কুলের এক ছাত্রী এবং নিজের পাইভেটের ছাত্রীর সঙ্গে সাদেকুলের অনৈতিক সম্পর্ক গড়ে উঠে। এ বিষয়ে ভিডিও ধারণ করা হয়েছে বলে গত বছর স্থানীয়দের মধ্যে জানাজানি হয়। পরে এক প্রভাবশালী নেতার হস্তক্ষেপে বিষয়টি ধামচাপা দেয়া হয়। তারপর থেকেই বিষয়টি আর আলোর মুখ দেখেনি। এরপর হটাৎ শনিবার (১ মে) ফেসবুকে একটি আইডি থেকে পাঁচ মিনিট ১০ সেকেন্ডের শিক্ষক-ছাত্রীর অনৈতিক কর্মকাণ্ডের ভিডিও ভাইরাল করা হয়। পরে সেই আইডির ভিডিও থেকে নেয়া ছবি ফেসবুকের বিভিন্ন আইডি থেকে ভাইরাল হয়।

এ ব্যাপারে অভিযুক্ত সাদেকুল ইসলাম পিটুর সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ থাকায় বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় বিভিন্ন পত্রিকায় ও অনলাইনে সংবাদ প্রচারের পর মঙ্গলবার ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষক সাদেকুল ইসলাম পিটুকে শোকজ করা হয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি গোলাম হোসেন গোল্লা বলেন, বিষয়টি আমার জানা ছিলো না। ঘটনাটি জানার পর জরুরি ভিত্তিতে মিটিং ডাকার জন্য প্রতিষ্ঠান প্রধানকে বলেছি। সেই ভিত্তিতে মঙ্গলবার মিটিং করা হয়। মিটিংয়ের মাধ্যমে আমরা উক্ত ঘটনার জন্য শিক্ষক সাদেকুল ইসলাম পিটুকে শোকজ করার সিদ্ধান্ত নিয়ে প্রধান শিক্ষককে শোকজ করতে বলেছি। তার জবাবের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

রাণীনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন বলেন, অভিযুক্ত শিক্ষক সাদেকুল ইসলাম পিটুকে শোকজ করা হয়েছে আমি শুনেছি। শোকজের জবাবের পর তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৫মে/কেএম)