খিলগাঁও কবরস্থান থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০২১, ২১:০৯

অবৈধ স্থাপনা উচ্ছেদে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) চলমান অভিযানের অংশ হিসেবে খিলগাঁও কবরস্থানে অভিযান চালিয়ে বিপুলসংখ্যক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে নগর কর্তৃপক্ষ।

বুধবার করপোরেশনের একটি ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে।

ঢাদসিক জানিয়েছে, বুধবার করপোরেশনের তিনটি ভ্রাম্যমাণ আদালত পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) অফিস সংলগ্ন রাস্তায়, খিলগাঁও কবরস্থানে এবং হাজারীবাগ ও গেন্ডারিয়া এলাকায় অভিযান পরিচালনা করেছে।

খিলগাঁও কবরস্থানের জায়গা দখল করে অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করে উচ্ছেদকৃত মালামাল নগর ভবনে নিয়ে আসা হয়। এর আগেও খিলগাঁও কবরস্থানের সীমানার মধ্যে গড়ে ওঠা অবৈধ স্থাপনা সরাতে সেখানে দুইবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দক্ষিণ সিটি কর্তৃপক্ষ।

অভিযানটির নেতৃত্ব দেন দক্ষিণ সিটির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান।

তার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মিন্টু রোডে ডিবি অফিস সংলগ্ন রাস্তার উপর অবৈধভাবে রাখা ইট, বালু ও ইটের খোয়া সম্পূর্ণভাবে অপসারণ এবং উচ্ছেদকৃত মালামাল খিলগাঁও কবরস্থানে রাখা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান বলেন, ‘মিন্টু রোডে ডিবি অফিস সংলগ্ন রাস্তার উপর অবৈধভাবে রাখা ইট, বালু ও খোয়া রাখায় যান চলাচল বিঘ্নিত হচ্ছিল। তা আমাদের নজরে আসার পর আজ সেখানে অভিযান পরিচালনা করেছি। অভিযানে ৮০০ ইট, আধা ট্রাকের মতো বালু ও খোয়া সম্পূর্ণরূপে অপসারণ করা হয়েছে।‘

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ‘খিলগাঁও কবরস্থানের নির্ধারিত সীমার মধ্যে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। কবরস্থানের নির্ধারিত সীমার মধ্যে গড়ে ওঠা অবৈধ স্থাপনা সরাতে ইতিপূর্বে সেখানে দু'বার উচ্ছেদ অভিযান পরিচালনা করা হলেও নতুন করে আরেকটি অবৈধ স্থাপনা গড়ে ওঠছে বলে আমাদের কাছে বার্তা আসে। আজ সেখানে অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা সম্পূর্ণরূপে উচ্ছেদ করা হয় হয়েছে এবং উচ্ছেদকৃত মালামাল করপোরেশনে প্রধান কার্যালয় নগর ভবনে নিয়ে আসা হয়েছে।’

(ঢাকাটাইমস/০৫মে/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :