ফরিদপুরে করোনায় প্রাণ গেল আরো তিনজনের

প্রকাশ | ০৫ মে ২০২১, ২১:১৭

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশে আক্রান্তের হার কিছু কমলেও এখনো মৃত্যুর হার কমেনি ফরিদপুরে। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ এ চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরো তিনজনের প্রাণ গেছে।
ফরিদপুর সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, ফরিদপুরে করোনা টেস্ট অনুযায়ী আক্রান্তের হার ২১.২৯ শতাংশ এবং আক্রান্তদের মৃত্যুর হার শতকরা ১.৬৫।
তিনি আরো বলেন, করোনায় সুস্থতার হার শতকরা ৯৫.৮২ । করোনার দ্বিতীয় ঢেউয়ে এ পর্যন্ত মারা গেছেন ৪৯ জন আর জেলায় মোট মারা গেছেন ১৬৭ জন।
গত ২৪ ঘণ্টায় কোভিট-১৯ এ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যব্যক্তিরা হলেন- জেলার বোয়লামারী উপজেলার শাহাদত হোসেন, মধুখালী উপজেলার আনোয়ারা বেগম এবং রাজবাড়ি জেলার ফৌজিয়া বেগম। এদের মধ্যে দুজনের বয়স ৭০ এবং একজনের বয়স ৬০ বছর।
জেলা প্রশাসক অতুল সরকার জানান, করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রথম থেকে জেলাজুড়ে বিভিন্নভাবে জনসাধারণকে সচেতন করতে নানা উদ্যোগ নিয়েছি।
তিনি বলেন, চলমান লকডাউনের মধ্যে সরকার ব্যবসায়ীদের কথা চিন্তা করে স্বল্প পরিসরে শর্তসাপেক্ষে বিপনী বিতানগুলো খুলে দিয়েছে। আমরা সেখানেই ক্রেতা ও বিক্রেতাদের মাস্ক পরা বাধ্যতামূলক করতে নিয়মিত মোবাইল টিম কাজ করছে, কোথাও কোথাও জরিমানাও করা হচ্ছে।
তবে তিনি বলেন, শুধু জরিমানা করলেই হবে না, এই জন্য সকলকেই এগিয়ে আসতে হবে। তবেই আমরা করোনা জয় করতে পারব।
(ঢাকাটাইমস/৫মে/এলএ)