বাগেরহাটে তিনবারের উপজেলা চেয়ারম্যান মাহফুজুর রহমানের ইন্তেকাল

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০২১, ২২:০৬

বাগেরহাটের কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা এসএম মাহফুজুর রহমান (৬৬) মারা গেছেন। বুধবার বিকালে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি প্রায় তিন মাস আগে ফুসফুসের সংক্রমণ, কিডনি, হৃদরোগসহ নানা জটিল রোগ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। মৃত্যুকালে তিনি তিন স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

তার মৃত্যুতে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, শেখ সারহান নাসের তন্ময়, জেলা প্রশাসন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন শোক প্রকাশ করেছে।

তিনি কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, কচুয়া উপজেলার রাঢ়িপাড়া ইউনিয়নের রাঢ়িপাড়া গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে মাহফুজুর রহমান জন্মগ্রহণ করেন। ছাত্র রাজনীতি না করেই ৯০ এর দশকে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। এসএম মাহফুজুর রহমান ৯০ এর দশকে প্রথমে কচুয়া উপজেলার রাঢ়িপাড়া ইউনিয়নের ইউপি সদস্য হিসেবে নির্বাচিত হন। এরপর তিনি ১৯৯৭ ও ২০০৩ সালে পরপর দুইবার ওই ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে প্রথমবারের মতো তিনি কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হন। ২০১৫ ও ২০২০ সালে পরপর দুবার চেয়ারম্যান নির্বাচিত হন।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ কামরুজ্জামান টুকু বলেন, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম মাহফিজুর রহমান প্রায় তিন মাস আগে ফুসফুসের সংক্রমণ, হৃদরোগসহ নানা জটিল রোগ নিয়ে খুলনার একটি হাসপাতালে ভর্তি হন। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য এক সপ্তাহ আগে তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক বলেন, এসএম মাফুজুর রহমান ছিলেন দলের নিবেদিত কর্মী। আওয়ামী লীগের দুর্দিনে সব সময় দলের নেতাকর্মীদের পাশে ছিলেন। তার মৃত্যুতে আওয়ামী লীগের ক্ষতি অপূরণীয়।

(ঢাকাটাইমস/৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :