স্বজনহারা মীমের দায়িত্ব নিলেন ব্যারিস্টার আহসান

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মে ২০২১, ২২:৩৩ | প্রকাশিত : ০৫ মে ২০২১, ২২:৩২

মাদারীপুর জেলার শিবচরের বাংলাবাজার ঘাটে পদ্মায় স্পিডবোট ও বাল্কহেড দুর্ঘটনায় বাবা-মা ও দুই বোন হারিয়ে যাওয়া মীমের সব দায়িত্ব নিলেন ব্যারিস্টার আহসান হাবিব। বাবা-মা হারিয়ে নিঃস্ব এই কিশোরীর বর্তমান আশ্রয়স্থল তার নানার বাড়ি। আপাতত সে বাড়িতে থাকা অবস্থাতেই ভরণ-পোষণের দায়িত্ব নিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আহসান হাবিব ভূঁইয়া। বুধবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এক পোস্টে এ তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

ফেসবুকে ব্যারিস্টার আহসান লেখেন, মীমের থাকা-খাওয়া, জামা-কাপড়, শিক্ষা ও নিরাপত্তা নিশ্চিতকরণসহ সার্বিক তত্ত্বাবধান এবং সুন্দর মানসিক ও পুষ্টিকর শারীরিক বিকাশের জন্য যাবতীয় দায়িত্ব নেওয়ার প্রাথমিক সকল ব্যবস্থা নিশ্চিত করেছি। বর্তমানে সে তার নানা-নানির সাথে আছে। যেহেতু তারাই এখন তার গার্ডিয়ান, তাই এখনি তাকে ঢাকায় নিয়ে আসা সম্ভব নয়। তবে তার নানা-নানির বয়স, আর্থিক সচ্ছলতা এবং তার সার্বিক নিরাপত্তা বিবেচনায় তাকে যত দ্রুত সম্ভব ঢাকায় নিয়ে আসার প্রক্রিয়া করছি। তেরখাজা উপজেলার ইউএনও আবিদা সুলতানার সাথে কথা হয়েছে। তিনি শিগগির ওই এলাকার উপজেলা চেয়ারম্যান এবং এলাকার গণ্যমান্য বাক্তিদের সাথে পরামর্শক্রমে এই বিষয়ে আমাকে সহযোগিতা করবেন জানিয়েছেন। ওই এলাকার এমপি মহোদয়ের সাথে আজকে এই বিষয়ে কথা হবে। শিবচর এলাকার মাননীয় এমপি লিটন চৌধুরী জানিয়েছেন- আমি যদি সম্পূর্ণ দায়িত্ব নেই- তাহলে তিনিও মীমকে দ্রুত ঢাকায় আনার বিষয়ে সার্বিক সহযোগিতা করবেন।

মুহূর্তের দুর্ঘটনায় আট বছর বয়সী মেয়েটির জীবন সম্পূর্ণ পাল্টে গেছে। তবে আল্লাহ সহায় থাকলে, তার একটি সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করতে পারব- ইনশাল্লাহ। আমার ইচ্ছে, তাকে একটি ভালো স্কুলে পড়ানো এবং ভবিষ্যতে উচ্চ শিক্ষার জন্য বিদেশে পাঠানো। অনেকেই তাকে দত্তক নেওয়ার জন্য ইতোমধ্যে যোগাযোগ করছেন। যদি আমার থেকে ভালো অপশন পাওয়া যায়, তাহলে আইনগত প্রক্রিয়ায় সেই ব্যবস্থাও করব তার নানা-নানির অনুমতি সাপেক্ষে, অন্যথায় সকল দায়িত্ব আমাদের পরিবর্তন করি ফাউন্ডেশনের পক্ষে আমিই পালন করব ইনশাল্লাহ।

(ঢাকাটাইমস/৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :