ডোমিঙ্গোকে বরখাস্ত করা ঠিক হবে না: সুজন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মে ২০২১, ১১:৫৯ | প্রকাশিত : ০৬ মে ২০২১, ১১:৫৭

শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজ হারের কারণে টাইগারদের ক্রিকেটারদে সঙ্গে সমালোচনার চূড়ায় রয়েছেন হেড কোচ রাসেল ডোমিঙ্গো। দলের এমন ব্যর্থতার কারণে তাকে জায়গা সরিয়ে দেয়া হবে- এমন কথা শোনা যাচ্ছে। কিন্তু উল্টো কথা বলছেন লঙ্কা সফরে বাংলাদেশের টিম লিডার খালেদ মাহমুদ সুজন। ডোমিঙ্গোকে এখনই বরখাস্ত করা ঠিক হবে না বলে জানান তিনি।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ভালোই খেলেছিল বাংলাদেশ ক্রিকেট দল। টাইগার ব্যাটসম্যানদের দুটো সেঞ্চুরি এবং তিনটি ফিফটির সুবাদে ম্যাচটি ড্র হয়। কিন্তু দ্বিতীয় ম্যাচেই আবারো সেই চিরচেনা রূপ। লঙ্কানদের সামনে দাঁড়াতেই পারেননি মুমিনুল হকরা। হেরেছে লজ্জাজনক রানের ব্যবধানে।

দলের এমন করুণ পরিণতির জন্য দোষ দেয়া হচ্ছে হেড কোচ রাসেল ডোমিঙ্গোকে। তাকে বরখাস্ত করার কথাও বলছেন কেউ কেউ। কিন্তু তাদের বিপক্ষেই কথা বলছেন সুজন। বুধবার জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে সুজন বলেন, ‘রাসেল ডোমিঙ্গোকে এখনই বরখাস্ত করা ঠিক হবে না। ভালো-খারাপ যা-ই হয়েছে, এর সব দায় কোচকে দেয়া ঠিক নয়। সে একটা বড় দলেরও কোচ ছিল। তার চেষ্টায় কোনো কমতি ছিল না।’

তিনি আরো বলেন, ‘আমি বলব, রাসেল খানিকটা দুর্ভাগা যে এটা অনেকবার হয়ে গেছে। তবে এখনই কোনোকিছু বলার সময় আসেনি। আমি ওর সঙ্গে একটা সিরিজে কাজ করলাম। নিজের মূল্যায়ন থেকে বলতে পারি, ও নিজের সেরাটা দিয়ে চেষ্টা করছে।’

গত কয়েক বছরে হেড কোচ থেকে শুরু ম্যানেজার, টিম লিডারসহ বেশ কিছু দায়িত্ব নিয়ে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করেছেন সুজন। সেই অভিজ্ঞতা থেকে তিনি মনে করেন, ডোমিঙ্গোর উচিত খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ দক্ষতাটা আরও বাড়ানো এবং ভাষাগত সমস্যা কমিয়ে আনা।

(ঢাকাটাইমস/০৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :