ইউপি সদস্যের বিরুদ্ধে বিধবা ভাতা আত্মসাতের অভিযোগ

বিভাষ দাস, চিতলমারী (বাগেরহাট)
 | প্রকাশিত : ০৬ মে ২০২১, ১২:৫১

বিধবা ভাতার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে বাগেরহাটের চিতমারীর এ ইউপি সদস্যের বিরুদ্ধে। অভিযোগ রয়েছে, এক সধবা নারীকে বিধবা দেখিয়ে ওই নারীর নামে কার্ড করে নিয়েছেন তিনি। সেই কার্ডে নিজের মোবাইল নম্বর দিয়ে গোপনে মাসে মাসে ভাতার টাকা তুলে নিচ্ছেন।

দীর্ঘদিন ধরে এমনটা করে আসছে অভিযুক্ত সন্তোষপুর ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নির্মল মণ্ডল সাধু।

স্থানীয়রা জানান, ভোটারদের বিভিন্ন সুযোগ সুবিধা দেওয়ার কথা বলে তাদের থেকে ভোটার আইডি কার্ডের ফটোকপিসহ অন্যান্য কাগজপত্র নেয়। এসব কাগজের মাধ্যমে জীবিতদের মৃত দেখিয়ে ভাতার কার্ড তৈরি করেন। ভাতার কার্ডের তালিকায় টাকা উত্তোলণের জন্য যেসব মোবাইল নম্বর দেওয়া হয়েছে তার অধিকাংশই ওই ইউপি সদস্যের ও তার স্ত্রীর।

সন্তোষপুর গ্রামের বৃদ্ধা সুচিত্রা বালা বলেন, ‘আমার স্বামী নিত্যানন্দ বালাকে মৃত দেখিয়ে গোপনে আমার নামে বিধবা ভাতার কার্ড করে টাকা তুলে খায় সাধু মেম্বার। আমি এর বিচার চাই।’

তবে সন্তোষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিউটি আক্তার জানান, এসব তালিকা সমাজসেবা অফিস থেকে যাচাই-বাছাই করা হয়। ভাতার কার্ডে অনিয়মের বিষয়টি তার জানা নেই।

এদিকে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ইউপি সদস্য নির্মল মন্ডল সাধু বলেন, ‘কাজ করতে গেলে শয়তানের ভুল হয়না, ভুল হয় মানুষের। তালিকায় ভুলবশত দু’একটি নাম আসতে পারে। তবে কোনো অপরাধের সঙ্গে আমি জড়িত নই।’

চিতলমারী উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু মুছা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি নিয়ে আইন-শৃঙ্খলা সভায় আলোচনা হয়েছে। পরবর্তীতে স্বামী জীবিত থাকতে কোনো নারীর নামে বিধবা ভাতার কার্ড হবেনা।

(ঢাকাটাইমস/৬মে/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :