রাবির সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি মুসতাক আহমেদ

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২১, ১৩:৩৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক মুসতাক আহমেদ। বুধবার দুপুরে বিদায়ী সভাপতি অধ্যাপক আ-আল মামুন নতুন সভাপতির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

২০০১ সাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে শিক্ষকতা করছেন ড. মুসতাক আহমেদ। এখান থেকেই ১৯৯৬ সালে (অনুষ্ঠিত ১৯৯৮) বিএসএস এবং ১৯৯৭ সালে (অনুষ্ঠিত ২০০০) এমএসএস পাশ করেন। উভয়টিতেই প্রথম শ্রেণিতে প্রথম হন তিনি। ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ: বিশ্বস্মৃতিতে আমরা’ বইটি তার রচিত ও সম্পাদিত। এছাড়াও, টেলিভিশন সাংবাদিকতা টেকনিক ও টেকনোলজি, মিডিয়া ও ডিসকোর্স, গণমাধ্যমের রাজনৈতিক অর্থনীতি, গণমাধ্যম ও সুশীল সমাজ তার রচিত উল্লেখযোগ্য গ্রন্থ। তিনি উচ্চতর ডিগ্রী করেছেন মিডিয়াতে প্রতিবন্ধীদের উপস্থাপন বিষয়ে।

শিক্ষক হিসেবে ২০০৯-২০১১ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে দায়িত্বপালন করেন ড. মুসতাক। তিনি ২০১৮ সালে ভারতের সাউথ এশিয়ান ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন (স্যামা) কর্তৃক ‘বেস্ট টিচার অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড’ পান। ২০১৯ সালে অধ্যাপক মুসতাক ফিলিপাইনে এমিক কনফারেন্সে প্রবন্ধ উপস্থাপন করে প্রশসিংত হন। মুসতাক আহমেদ ২০১৯ সালে চীন সরকারের চাঙসা সিটি কর্পোরেশনের মেয়রের আমন্ত্রণে আন্তর্জাতিক সামিটে অংশ নেন। এছাড়াও তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্য।

মুসতাক আহমেদকে দায়িত্ব হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, ড. মশিহুর রহমান, সহযোগী অধ্যাপক সেলিম রেজা নিউটন, তানভীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৬মে/পিএল)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :