৪০ মিনিটের নাটকে ৩৯টি জনপ্রিয় গান

প্রকাশ | ০৬ মে ২০২১, ১৪:১৫ | আপডেট: ০৬ মে ২০২১, ১৪:২৭

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

হারানো দিনের ৩৯টি জনপ্রিয় গান নিয়ে নির্মিত হলো নাটক ‘হারানো দিনের গান’। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন এই সময়ে সুপরিচিত মুখ তৌসিফ মাহবুব। নাটকে তাকে দেখা যাবে গান পাগল এক যুবকের ভূমিকায়। যে কিনা শিল্পী হওয়ার স্বপ্নে বিভোর।

‘হারানো দিনের গান’ নাটকটির গল্প লিখেছেন আশরাফুল চঞ্চল। পরিচালনা করেছেন ইউসুফ চৌধুরী। নির্মাতা বলেন, ‘আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান, তুমি আমায় করতে সুখী জীবনে, গান আমি গেয়ে যাব এই আসরে, কেউ হতে চায় ডাক্তার কেউ হতে চায় ইঞ্জিনিয়ার, গাড়ি চলে না চলে না, বন্ধু হতে চেয়ে তোমার, হয় যদি বদনাম হোক- এমন ৩৯টি গানের কিছু কিছু অংশ নিয়ে নাটকটি নির্মাণ করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এ প্রজন্মের অনেকেই আমাদের চলচ্চিত্রের সোনালি দিনের গানগুলো সম্পর্কে জানে না। অথচ আগে পাড়ায় মহল্লায়, গ্রামে-গঞ্জে সর্বত্রই এ গানগুলো শ্রোতাদের মুখে মুখে শোনা যেত। হারানো দিনের গান নাটকে গানগুলো তুলে ধরার উদ্দেশ্য হলো গল্পের ছলে সেসব গানের মূল অংশগুলো দর্শকদের সামনে উপস্থাপন করা।’

‘হারানো দিনের গান’ নাটকটি প্রযোজনা করেছেন মোহন আহমেদ। এখানে তৌসিফ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কেয়া পায়েল, শাহেদ আলী সুজন, হানিফ পালোয়ান।

গত মাসে নাটকটির শুটিং শেষ হয়। গানের রেকডিং হবে আজ বৃহস্পতিবার। ঈদে একটি বেসরকারি চ্যানেলে নাটকটি প্রচারিত হবে। এরপর দেখা যাবে সরকার মিডিয়ার ইউটিউব চ্যানেলে। নির্মাতা ইউসুফ চৌধুরীর প্রত্যাশা, নাটকটি দর্শকদের ভালো লাগার তালিকায় থাকবে।

ঢাকাটাইমস/০৬মে/এএইচ