শুক্রবার থেকে পুরাদমে অনুশীলনে নামছে টাইগাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মে ২০২১, ১৫:০৯ | প্রকাশিত : ০৬ মে ২০২১, ১৫:০৩

তিন ম্যাচ সিরিজের ওয়ানডে সিরিজকে সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এরপর থেকেই নিজ উদ্যোগে কয়েকজন অনুশীলন করা শুরু করে দেয়। আর আগামীকাল(শুক্রবার) থেকে পুরাদমে অনুশীলনে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।

শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে হেরে মঙ্গলবার দেশে ফিরেছেন টেস্ট স্কোয়াডের খেলোয়াড়রা। সফরে ছিলেন তামিম ইকবাল, মুশফিকুর রহীমসহ ওয়ানডে স্কোয়াডের নয়জন খেলোয়াড়। তারাও আগামীকাল অনুশীলনে নামবেন।

এ তথ্য জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তার ভাষ্য, ‘শুক্রবার থেকে পুরো দলের অনুশীলন শুরু হয়ে যাচ্ছে। এ দফায় তিনদিন (৭, ৮ ও ৯ মে) অনুশীলন হবে। পরে ১০ থেকে ১৭ মে পর্যন্ত বিরতি।’

এদিকে দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান এখনো ভারতেই রয়েছেন। আইপিএল বন্ধ হয়ে গেলেও দেশে ফিরতে পারেননি তারা। তাদের দেশে আনতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। দেশে ফিরে কোয়ারেন্টাইন নিয়ম শেষ করে দলের সঙ্গে যোগ দেবেন তারা।

আগামী ১৬ মে দেশে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। পরে তিনদিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে ১৯ মে থেকে অনুশীলন শুরু করবে তারা। আর সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৩ মে। এরপর একদিনের বিরতির পর ২৫শে দ্বিতীয় এবং ২৮ মে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে দুদল।

সিরিজের তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। আর প্রত্যেকটি ম্যাচই অনুষ্ঠিত হবে দুপুর ২টায় ৩০ মিনিটে।

ওয়ানডে সুপার লিগে এটি হবে বাংলাদেশের তৃতীয় সিরিজ। ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার পর নিউজিল্যান্ড সফরে গিয়ে নাকানি-চুবানিই খেয়েছে টাইগাররা। তিন ম্যাচ সিরিজের প্রত্যেকটিতে হেরে হোয়াইটওয়াশ হয়েছে কিউইদের বিপক্ষে।

এদিকে এই টুর্নামেন্টে এখনও পয়েন্টের দেখা পায়নি শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোয়াইওয়াশ হওয়া সিরিজে মন্থর ওভার রেটের জন্য উল্টো ২ পয়েন্ট হারিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড

তামিম ইকবাল, নাঈম শেখ, ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম।

(ঢাকাটাইমস/০৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :