অনুমোদন পেল নতুন বীমা কোম্পানি এনআরবি ইসলামিক লাইফ

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২১, ১৮:২২

এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড নামে নতুন একটি জীবন বীমা কোম্পানিকে অনুমোদন দিল বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার নতুন এই কোম্পানির চেয়ারম্যান ও পরিচালকদের হাতে লাইসেন্স হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহাম্মদ, ডাইরেক্টর এম মাহফুজুর রহমান, ডাইরেক্টর মোহাম্মাদ মঈনউদ্দীন হাসান চৌধুরী এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. শাহ্ জামাল হাওলাদার।

এর আগে গত ৪ এপ্রিল রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিজ এন্ড ফার্মস (আরজেএসসি)’তে লিমিটেড কোম্পানি হিসেবে ইনকরপোরেটেড হয় বেসরকারি বীমা প্রতিষ্ঠান এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স। কোম্পানিটি অনুমোদনের জন্য আইডিআরএ’তে আবেদন করা হয় ২০১৩ সালে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, বীমা ব্যবসা পরিচালনার উদ্দেশ্যে নিবন্ধন সনদ পাওয়ার জন্য বীমা আইন, ২০১০ এর ৮ ধারা এবং বীমাকারীর নিবন্ধন প্রবিধানমালা, ২০১৩ মোতাবেক প্রয়োজনীয় কাগজপত্রাদি দাখিল করে এবং নির্ধারিত ফি, পরিশোধিত মূলধন এবং বিধিবন্ধ জামানতের টাকাও জমা করে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স।

এ ছাড়াও নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা মোতাবেক প্রস্তাবিত কোম্পানিটি যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর থেকে প্রত্যয়নকৃত মেমোরেন্ডাম অব এসোসিয়েশন, আর্টিকেল অব এসোসিয়েশন, সার্টিফিকেট অব ইনকরপোরেশন এবং সার্টিফিকেট ফর কমেন্সমেন্ট অব বিজনেস দাখিল করে।

এরই প্রেক্ষিতে পরবর্তীতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র সভায় প্রস্তাবিত এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডকে লাইফ বীমা ব্যবসা করার জন্য নিবন্ধন সনদ প্রদানের বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে অনুমোদন দেয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়।

ঢাকাটাইমস/ ৬ মে/ আরএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :