হেফাজতের হরতাল: ‘৩০০ টাকার বিনিময়ে নাশকতা’

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মে ২০২১, ২২:৩২ | প্রকাশিত : ০৬ মে ২০২১, ২২:৩১

হেফাজতে ইসলামের ডাকা হরতালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভাঙচুর ও নাশকতার অভিযোগে পুলিশের করা মামলায় গ্রেপ্তার এক যুবক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে স্থানীয় এক বিএনপি নেতা তিনশত টাকা দিয়ে তাকে ভাড়া করে পিকেটিং করিয়েছেন বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা।

বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আহমেদ হুমায়ূন কবীরের আদালতে জবানবন্দি দেন রাকিব হোসেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

হেফাজতে ইসলামের হরতালের সময় নারায়ণগঞ্জে ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার মামলায় গ্রেপ্তার ধর্মভিত্তিক সংগঠনটির নেতা আবু বক্কর সিদ্দিক আদালতে ৪ মে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে হেফাজত ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ একাধিক কেন্দ্রীয় নেতার নাম উঠে আসে।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মনিরুজ্জামান জানান, বিকালে আদালতে দেয়া জবানবন্দিতে রাকিব হোসেন নাশকতার জড়িত থাকার কথা স্বীকার করেছে।

তিনি আরও জানান, বর্ণনায় গত ২৮ মার্চ হেফাজত ইসলামের ডাকা হরতালে ঢাকা সিলেট মমহাসড়কের সাওঘাট এলাকায় ভাঙচুর ও নাশকতা চালাতে তিনশত টাকায় তাকে স্থানীয় বিএনপি নেতা কাজী তাজ ভাড়া করে। তার নির্দেশ মোতাবেক এই এলাকায় পিকেটিং চালায়। এছাড়া ভাঙচুর ও নাশকতায় আরও ২৫ থেকে ৩০ জন ছিল বলে জানিয়েছে রাকিব।

মামলার তদন্তকর্মকর্তা আরও জানান, ২৮ মার্চ বিকালে ভুলতা এলাকা থেকে রূপগঞ্জ মুড়াপাড়া কলেজ ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক সোহেল মিয়া, যুবদলের নেতা বাবু ভূঁইয়া, মিলন মিয়া ও দশম শ্রেণি পড়ুয়া স্কুল ছাত্র রাকিব হোসেনসহ চারজনকে আটক করে পুলিশ। পরদিন তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। পরে পুলিশ হেড কোয়ার্টার্সের নির্দেশে মামলাটি তদন্তের দায়িত্ব নেয় পিবিআই। বৃহস্পতিবার দুই দিনের রিমান্ড শেষে রাকিবকে আদালতে হাজির করা হলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় এই যুবক।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, গ্রেপ্তারকৃত আসামি রাকিব হোসেন আদালতে জবানবন্দি শেষে তাকে নারায়ণগঞ্জে কারাগারে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :